শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪০ অপরাহ্ন

নোটিফিকেশন থেকেই ব্লক করা যাবে হোয়াটসঅ্যাপে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৭ বার পঠিত
আপডেট : রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩, ৭:১৮ অপরাহ্ণ

 

অপরিচিত মেসেজের ভিড়ে পরিচিতদের মেসেজ অনেক সময় হারিয়ে যায়। এজন্য নাম্বার ব্লক করার সুবিধা থাকলেও এবার নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন এই মেসেজিং অ্যাপ একটি নতুন শর্টকাট চালু করার জন্য কাজ করছে। যার সুবাদে নোটিফিকেশন বার থেকেই কাউকে সহজেই ব্লক করা যাবে।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়েবেটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট মেসেজ নোটিফিকেশন থেকে সরাসরি কাউকে ব্লক করতে সক্ষম হবেন। তবে সবসময় কিন্তু এই কাজ করা যাবে না।

 

জানা গেছে, ব্যবহারকারীরা যখন কোনো অপরিচিত নম্বর থেকে মেসেজ রিসিভ করবেন তখনই কেবলমাত্র এই শর্টকাট কাজে লাগিয়ে কাউকে ব্লক করা যাবে। তবে পরিচিত কোন নাম্বার ব্লক করার ক্ষেত্রে এই শর্টকাট প্রযোজ্য হবে না। এর আগে বছর শুরুতেই নতুন ফিচারের ঘোষণা দিয়েছিল হোয়াটসঅ্যাপ। এতদিন হোয়াটসঅ্যাপে-এ ৩টি চ্যাট পিন টু টপ করা যেত। এখন থেকে ৩টির পরিবর্তে ৫টি চ্যাট পিন টু টপ করা যাবে।

ওয়াবেটাইনফো জানিয়েছে, বিভিন্ন চ্যাট, মেসেজের ভিড়ে অনেক জরুরি চ্যাট হারিয়ে যায়। প্রয়োজনের সময় সেগুলো দ্রুত খুঁজে পাওয়া কঠিন হয়। সেই সমস্যা দূর করার জন্য আসছে এই নতুন ফিচার। এই ফিচারের সাহায্যে সহজেই প্রয়োজনীয় চ্যাটকে খুঁজে পাওয়া যাবে। সেই কারণেই ৩টির পরিবর্তে বদলে এখন থেকে ৫টি জরুরি চ্যাট পিন টু টপ করা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর