বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন

ভারতে মহানবী (সাঃ) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে হাজীগঞ্জে মুসুল্লীদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ 

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৭ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১০ জুন, ২০২২, ৮:০৮ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্ 

ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তাঁর সহধর্মিণী হযরত আয়েশা সিদ্দিকা (রা.)-কে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নুপুর শর্মাসহ দুই নেতার অবমাননাকর মন্তব্যের মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, হাজীগঞ্জের ধর্মপ্রাণ মুসুল্লীরা।

অবমাননাকর এই মন্তব্যের প্রতিবাদে শুক্রবার জুমআর নামাজ শেষে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সম্মুখ থেকে একটি বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মসজিদ মাঠে এসে শেষ হয়।

এ সময় বক্তব্য রাখেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি আব্দুর রউফ।

তিনি বলেন, মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী কুলাঙ্গারদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আমরা এই মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরো বলেন, বাংলাদেশ মুসলমানের দেশ, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তাই, একজনের অপরাধের শাস্তি অন্যজনকে নয়। আমরা আমাদের দেশের অমুসলিমদের সাথে বিরুপ কোন আচরণ করবো না। তাদের নিরাপত্তা নিশ্চিত করা ইসলামের বিধান ও আমাদের নৈতিক দায়িত্ব।

বক্তব্য শেষে দোয়া ও মোনাজাত করেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি আব্দুর রউফ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর