সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে মামলা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫১ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫২ অপরাহ্ণ

করোনাভাইরাস নিয়ে মিথ্যা তথ্য ও ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যের জেরে আটক মুফতি কাজী ইব্রাহীম জিজ্ঞাসাবাদে সদুত্তর দিতে পারেননি বলে দাবি করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ কারণে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে। নথিভুক্ত হওয়ার পর সেই মামলায় গ্রেফতার দেখানো হবে মুফতি ইব্রাহীমকে।

সাম্প্রতিক সময়ে ইউটিউব ও ফেসবুক মাধ্যম ব্যবহার করে নানা ধরনের বক্তব্য দিয়ে আলোচনায় আসেন মুফতি কাজী ইব্রাহিম। তার বক্তব্যের অনেক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। বিভিন্ন উস্কানিমূলক বক্তব্যের জেরে গতকাল সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি দল।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের কমিশনার এ কে এম হাফিজ আক্তার মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বলেন, ডিবি কার্যালয়ে হেফাজতে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বিভিন্ন সময় তিনি করোনা নিয়ে মিথ্যাচার, ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য, বিভিন্ন মাধ্যমে মানুষকে হিন্দুস্থানের দালাল ও ‘র’ এর এজেন্ট বলে আখ্যায়িত করেন।  এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মুফতি ইব্রাহিমকে। তবে তিনি এসব ব্যাপারে সন্তোষজনক কোনো উত্তর দিতে পারেননি। মূলত তিনি বিতর্কিত ও বিভ্রান্তিকর সব তথ্য ছড়িয়েছেন। যা আইনত অপরাধ। এজন্য তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতোমধ্যে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর