শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

সিলেট টেস্ট: শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের লজ্জার হার

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮১ বার পঠিত
আপডেট : সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১১:০৩ অপরাহ্ণ

দলের অন্যদের ব্যর্থতার পরও বুক চিতিয়ে ব্যাট করেছেন মুমিনুল হক। শেষের ব্যাটারদের সঙ্গে প্রতিরোধ গড়ে লড়াই চালিয়ে গেলেন। তবুও বড় হার বরণ করল বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে ‍দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৩২৮ রানের লজ্জার পরাজয়ই পেল স্বাগতিকরা। এই হারে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেল বাংলাদেশ।

এর আগে দলীয় ৫১ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে বাংলাদেশ, অবশেষে প্রতিরোধ গড়েন মুমিনুল হক ও মেহেদেী হাসান মিরাজ। সপ্তম উইকেট জুটিতে তারা ৬৬ রানে তোলেন। বাংলাদেশও শতক ছুঁয়েছে। তবে শেষ পর্যন্ত কাসুন রাজিথার বলে ফিরলেন মিরাজ। এই পেসারের বল ড্রাইভ করতে গিয়ে স্লিপে ধনাঞ্জয়ার ক্যাচে কাঁটা পড়েন তিনি।

এর আগে প্রথম ইনিংসে নাইটওয়াচম্যান হিসেবে নেমে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন তাইজুল ইসলাম। দলের মানও কিছুটা বেঁচেছিল। তবে দ্বিতীয় ইনিংসে দলের আরও ভঙ্গুর অবস্থায় আর পেরে উঠলেন না। চতুর্থ দিনের শুরুতেই কাসুন রাজিথার বলে এলবি হয়ে ৬ রানে মাঠ ছাড়েন তিনি।

সোমবার (২৫ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। যদিও ৫১১ রানে লক্ষ্যে ব্যাট করতে নামা স্বাগতিকরা গতকালই হার দেখে ফেলেছে।

বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিন ৪৭ রানে ৫ উইকেট হারিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন মুমিনুল হক ও তাইজুল ইসলাম।

এর আগে শ্রীলংকা নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয়। জবাবে ১৮৮ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। এরপর লংকানরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪১৮ রান করে। সফরকারীদের দুই ইনিংসেই সেঞ্চুরি করে বিরল রেকর্ডের মালিক হন অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর