শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

বাইডেনের কথিত উপদেষ্টাকে কারাগারে পাঠানোর আদেশ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৯ বার পঠিত
আপডেট : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩, ৮:৪২ অপরাহ্ণ

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফী ওরফে মিয়ান আরাফিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাসভঙ্গের মামলায় আজ সোমবার (৩০ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আলী হায়দার এই আদেশ দেন।

এদিন সিএমএম আদালতে আসামি মিয়ান আরাফিকে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুজানুর ইসলাম। এ সময় তদন্ত কর্মকর্তা আসামিকে কারাগারে পাঠানোর আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বিচারক এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শাহ আলম বলেন, ‘গতকাল রোববার রাতে রাজধানীর পল্টন থানায় তার বিরুদ্ধে বাদী হয়ে মামলাটি করেন মহিউদ্দিন শিকদার নামে গোপালগঞ্জের একজন বাসিন্দা। মামলায় মিয়ান আরাফি ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন ও সাবেক সেনা কর্মকর্তা (অব.) লেফট্যান্ট জেনারেল হোসেন সারোওয়ার্দীকে আসামি করা হয়েছে।’

মামলার এজাহারে বলা হয়, গত শনিবার দুপুর সাড়ে ১২টায় বিক্ষোভ থেকে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। একপর্যায়ে বিক্ষুব্ধ কর্মীরা কাকরাইল মোড় থেকে আরামবাগ পর্যন্ত পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। বিএনপি নেতাকর্মীরা প্রধান বিচারপতির সরকারি বাসভবন, সরকারি স্থাপনা ও সরকারি গাড়িসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করে। সংঘর্ষে পুলিশের ৪১ সদস্য আহত ও একজন নিহত হন।

বিএনপির কেন্দ্রীয় নেতারা বিকেল তিনটার দিকে মহাসমাবেশ স্থগিতের ঘোষণা দেন। বিএনপির এই কর্মকাণ্ডের পরবর্তী সময়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সন্ধ্যা আনুমানিক ৬টা থেকে ৭টার মধ্যে অন্তত ২০ নেতাকর্মী বেশ কিছু সংবাদ মাধ্যমের সামনে উপস্থিত হন। তখন এক নম্বর আসামি মিয়া জাহিদুল ইসলাম আরেফী ওরফে মিয়ান আরাফি নিজেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের উপদেষ্টা হিসেবে পরিচয় দিয়ে সংবাদ সম্মেলন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর