মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

হাজীগঞ্জে মরহুম কাজী বজলুল হক গ্রন্থাগারের উদ্বোধন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৪৩ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩, ৯:১৭ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজে মরহুম কাজী বজলুল হক গ্রন্থাগারের উদ্বোধন করেছেন, চট্টগ্রামের বিভাগের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে তিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিষ্ঠানের সাবেক অধ্যক্ষ ও দেশসেরা প্রধান শিক্ষকের নামে স্থাপিত এই গ্রন্থাগারের উদ্বোধন করেন।
এদিন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে আসলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান, অধ্য মো. আবু ছাইদের নেতৃত্বে শিকবৃন্দ। এসময় তিনি দশম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা পরিদর্শন করেন। পরিদর্শকালে তিনি বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের পরিকল্পনা ও বাস্তবায়নে স্থাপিত মরহুম কাজী বজলুল হক গ্রন্থাগারে (লাইব্রেরী) রয়েছে ধর্মীয় বই, হৃদয়ে বঙ্গবন্ধু (জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান স্বাধীনতা বিষয়ক লেখা বিভিন্ন বই), ইতিহাস সমৃদ্ধ বই, গল্প ও কবিতার বই, উপন্যাস, প্রবন্ধসহ শ্রেণিভিত্তিক বিভিন্ন শিক্ষামূলক বই।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (সংস্থাপন শাখা) এস.এম হাসানসহ বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক মো. হোসাঈনুল আজম, কলেজ শাখার সমন্বয়কারী মো. তাজুল ইসলাম, বিম শাখার সমন্বয়কারী মো. মোস্তাফিজুর রহমান, ভোকেশনাল শাখার সমন্বয়কারী মো. জহিরুল ইসলাম মজুমদার, সিনিয়র শিক্ষক মো. মিজানুর রহমান, শাহজাহান মুন্সীসহ অন্যান্য শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর