বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দাপুটে জয়

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮৯ বার পঠিত
আপডেট : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ণ

ম্যাচের আগে লা পাজের দুরূহ কন্ডিশন নিয়ে কম আলোচনা হয়নি। এই মাঠে আর্জেন্টিনার অতীত পরিসংখ্যানও খুব একটা সুখকর নয়। এর ওপর খেললেন না অধিনায়ক লিওনেল মেসি। তবে কোনো কিছুই জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি বিশ্ব চ্যাম্পিয়নদের সামনে। ছন্দময় ফুটবলের পসরা মেলে বলিভিয়ার বিপক্ষে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিলেন লিওনেল স্কালোনির শিষ্যরা।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দিনগত রাতে বলিভিয়াকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। এই জয়ে দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে আলবিসেলেস্তারা।

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলের জয়ের নায়ক লিওনেল মেসি। ওই ম্যাচে একমাত্র গোল করার পর একেবারে শেষ দিকে মাঠ থেকে তুলে নেওয়া হয় তাকে। তখন থেকেই বলিভিয়ার বিপক্ষে তাকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়। তাই শেষমেশ মেসিকে নিয়ে ঝুঁকি নেয়নি স্কালোনি। তবু কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি বিশ্ব চ্যাম্পিয়নদের। জয় এসেছে বড় ব্যবধানে।

 

ম্যাচের শুরুর ৩০ মিনিটে অবশ্য আর্জেন্টিনা অগোছালো ছিল বেশ। তবে সমুদ্রপৃষ্ঠ থেকে মাঠের অত্যাধিক উচ্চতার সঙ্গে মানিয়ে নেওয়ার পরই ছন্দে ফেরেন তারা, সুযোগ পান গোলের। ম্যাচের ৩১তম মিনিটে ডান পাশ থেকে আক্রমণে যাওয়া অ্যাঞ্জেল ডি মারিয়া নিচু ক্রস করেন বক্সের মাঝে। যা দুই ডিফেন্ডারের ফাঁক গলে খুঁজে পায় এঞ্জো ফার্নান্দেজকে। দারুণ ফিনিশিংয়ে বলটা স্বাগতিকদের জালে পাঠান। তার এই গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এরপর বিরতির আগে ফের বড়সড় ধাক্কা খায় স্বাগতিকরা। ম্যাচের ৩৯তম মিনিটে বলিভিয়া ১০ জনের দলে পরিণত হয়। ক্রিশ্চিয়ান রোমেরোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে বসেন রবের্তো ফার্নান্দেজ। আর্জেন্টিনা ব্যবধানটা দ্বিগুণ করার কিছুক্ষণ পরেই, প্রথম গোলের মতো আবারও গোলের জোগান দেন ডি মারিয়া। বক্সের অনেক বাইরে ফ্রি কিক পায় আকাশি-সাদারা। ডি মারিয়ার ফ্রি কিকে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান নিকোলাস তাগলিয়াফিকো।

২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আকাশি সাদারা খেলেছে অনেকটা রয়ে সয়ে। বোনাস হিসেবে পেয়েছে আরও একটি গোল। ম্যাচের ৮২তম মিনিটে স্কোরশিটে নাম লেখান নিকোলাস গঞ্জালেস। এই গোলেই ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর