মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ৬

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪১ বার পঠিত
আপডেট : রবিবার, ৩০ জুলাই, ২০২৩, ১২:০৪ অপরাহ্ণ

কানাডার আলবার্টায় একটি বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এতে ছয়জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (৩০ জুলাই) কানাডা পুলিশ নিশ্চিত করেছে যে, চালক ছাড়াও বিমানের সকল যাত্রী নিহত হয়েছেন। খবর বিবিসির।

কানাডা পুলিশ জানায়, শুক্রবার রাতে ক্যালগ্যারির স্প্রিংব্যাঙ্ক বিমানবন্দর থেকে ওই বিমানটি রওনা দিয়েছিল। গন্তব্য ছিল ব্রিটিশ কলম্বিয়ার সালমন আর্‌ম। রাত ১টা নাগাদ কানাডার জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টারের তরফে পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা জানায়, বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বিমানটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

কানাডা পুলিশ এর পর নিখোঁজ বিমানটির সন্ধানে অন্য একটি বিমান পাঠায়। তারা ক্যালগ্যারি থেকে অন্তত ৬০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত পাহাড় মাউন্ট বোগার্টে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পায়।

বিমানের খোঁজ মিলতেই ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছিল। কিন্তু কোনও যাত্রী বা সওয়ারিকেই জীবিত অবস্থায় পাওয়া যায়নি। পাহাড়ে ধাক্কা খেয়ে বিমানটি ভেঙে পড়ে। ভিতরে থাকা সকলেই এই দুর্ঘটনায় মারা গিয়েছেন।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে একটিই ইঞ্জিন ছিল। সিঙ্গেল ইঞ্জিন পিপার পিএ-৩২ বিমানটি আকারে অনেকটাই ছোট। ছ’জনকেই বহন করার ক্ষমতা ছিল বিমানের। কী ভাবে কোন পরিস্থিতিতে বিমানটি ভেঙে পড়ল, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর