সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

ঢাকা থেকে সিসি ক্যামেরায় সিলেট-রাজশাহীর ভোটে চোখ ইসির

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৭ বার পঠিত
আপডেট : বুধবার, ২১ জুন, ২০২৩, ১১:১৭ পূর্বাহ্ণ

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরার মাধ্যমে সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোট পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে ইভিএমে শুরু হওয়া ভোট সকাল থেকেই নির্বাচন ভবনের কন্ট্রোল রুমে উপস্থিত থেকে পর্যবেক্ষণ করছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবীব খান (অব.), বেগম রাশেদা সুলতানা ও মো. আলমগীর।

রাজশাহী সিটিতে তিন লাখ ৫১ হাজার ৯৭৬ জন ভোটার। সিলেট সিটিতে এ সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৪৭।

ইসি জানায়, রাজশাহী সিটির ৩০টি ওয়ার্ডে ভোটকেন্দ্র ১৫৫টি, ভোট কক্ষ রয়েছে এক হাজার ১৫৩টি। এই সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে এক হাজার ৪৬৩টি ক্যামেরার মাধ্যমে। অপরদিকে সিলেট সিটির ৪২টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯০টি ও ভোটকক্ষ এক হাজার ৩৬৭টি। এ নির্বাচন এক হাজার ৭৪৭টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

২৩টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৩৬৮টি সিসি ক্যামেরায় দুই হাজার ৫২০টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করছে ইসি। প্রতি ডিসপ্লে দশ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৩৪৫টি কেন্দ্রের ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্রপ্রতি দুটি সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। ভোট শুরুর পর এখন পর্যন্ত কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সবশেষ বরিশাল, খুলনা, গাজীপুর, রংপুর ও কুমিল্লা সিটি করপোরেশন, ঝিনাইদহ পৌরসভা, গাইবান্ধা পাঁচটি উপনির্বাচন সিসিটিভির মাধ্যমে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করছে কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর