শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

মোখা : এসএসসির বিষয়ে সিদ্ধান্ত পরিস্থিতি দেখে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫২ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩, ৭:২৪ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় মোখা উপকূলে আঘাত হানতে পারে আগামী রোববার ও সোমবারের মধ্যে। আবহাওয়া দপ্তর বলছে, ঘূর্ণিঝড়টি তীব্র সাইক্লোন রূপ নিয়ে দেশের কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে। এ পরিস্থিতিতে চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। রুটিন অনুযায়ী আগামী রোববার একটি পরীক্ষা আছে।

গত ৩০ এপ্রিল ‍শুরু হওয়া এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২০ লাখের মতো শিক্ষার্থী অংশ নিচ্ছে।

আজ বৃহস্পতিবার বিকেলে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ‘এখনো পরীক্ষার সময়সূচি পরিবর্তন নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। বাস্তবতার নিরিখে দ্রুততম সময়ে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এদিকে আজ এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, দেশের সব শিক্ষা বোর্ডে এসএসসি/সমমান পরীক্ষা চলমান। এরই মধ্যে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘মোখা’ আগামী দু–এক দিনের মধ্যে দেশের উপকূল অঞ্চলসহ সারা দেশে প্রবল বেগে অতিক্রম করতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরসহ বিভিন্ন সংবাদমাধ্যমে সতর্কতামূলক সংবাদ পরিবেশন করা হচ্ছে। এসএসসি/সমমান চলমান থাকায় বোর্ডগুলোরও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া আবশ্যক। এ লক্ষ্যে ট্রেজারি, থানা ও পরীক্ষা কেন্দ্রে রক্ষিত পরীক্ষা সংক্রান্ত সব গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সঙ্গে সংরক্ষণ করার জন্য স্ব স্ব বোর্ডের নির্দেশনা দেওয়া একান্ত প্রয়োজন।

এ পরিস্থিতিতে জরুরি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর