শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

বিশ্বকাপের আয়োজক স্বত্ব পেল আর্জেন্টিনা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৩ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩, ৮:০৬ অপরাহ্ণ

ইন্দোনেশিয়ার পরিবর্তে  আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ। এমনটি নিশ্চিত করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফ।

স্বাগতিক স্বত্ব পাবার কারণে ইন্দোনেশিয়ার পরিবর্তে আর্জেন্টিনা সরাসরি খেলবে এই আসরে। এর আগে বাছাইপর্বে আর্জেন্টিনা বাদ পড়েছিল। আগামী ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত চলবে আসরটি। আগামী ২১ এপ্রিল জুরিখে ড্র অনুষ্ঠিত হবে।

এ নিয়ে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে বলেন, ‘ফিফা অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা করছে যে এ বছরের ফিফা অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে। বিশ্বকাপজয়ী দেশে এই ধরনের একটি আসর আয়োজন ভবিষ্যতের তরুণ ফুটবলাদের জন্য নিজেদের প্রমাণের অনেক বড় একটি সুযোগ তৈরী হবে।’

এর আগে গত মাসে ইসরায়েলের অংশগ্রহণ নিয়ে আপত্তির জেরে ইন্দোনেশিয়ার স্বাগতিক স্বত্ব বাতিল করে ফিফা। ইন্দোনেশিয়া ও ইসরায়েলের মধ্যে কোনো ধরনের কূটনৈতিক সম্পর্ক নেই।

বিকল্প স্বাগতিক হিসেবে আর্জেন্টিনা প্রথম থেকেই আগ্রহ দেখিয়ে আসছিল। গত সপ্তাহে ফিফার প্রতিনিধি দল আর্জেন্টিনার অবকাঠামো সুযোগ সুবিধা বিবেচনা করে স্বাগতিক হিসেবে তাদেরকে বেছে নেবার সিদ্ধান্ত নেয়।

সোমবার ফিফার ঘোষণার আগে অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) পূর্ণ সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছে আর্জেন্টাইন সরকার। এ পর্যন্ত সবচেয়ে বেশি ছয়বার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ শিরোপা জিতেছে আর্জেন্টিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর