মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

নোয়াখালীতে মডেল মসজিদে বিস্ফোরণ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬০ বার পঠিত
আপডেট : বুধবার, ২২ মার্চ, ২০২৩, ৭:১২ অপরাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জে সদ্য উদ্বোধন হওয়া মডেল মসজিদের অভ্যন্তরে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার (২১ মার্চ) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নোয়াখালী জেলা প্রশাসক (ডিসি) দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি নাশকতা নাকি অন্য কিছু তা খতিয়ে দেখা হচ্ছে। এজন্য বোম ডিস্পোজাল ইউনিটকে ডাকা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াসির আরাফাত জাগো নিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বৃহস্পতিবার (১৬ মার্চ) মসজিদটি উদ্বোধন করেন। মঙ্গলবার (২১ মার্চ) রাতে মসজিদটির দ্বিতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। পরে মসজিদের ভেতরে আগুন ধরে যায়। এতে দ্বিতীয় তলার মেঝে ও দেওয়ালে ফাটলসহ জানালার কাচ চূর্ণবিচূর্ণ হয়ে যায়।

খবর পেয়ে বুধবার (২২ মার্চ) সকালে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, বিস্ফোরণের পর থেকে ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। নাশকতার আলামত পেলে মামলা করা হবে।

ধর্ম মন্ত্রণালয়ের অধীন প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে মসজিদটি নির্মাণ করে ঠিকাদারি প্রতিষ্ঠান হক অ্যান্ড ব্রাদার্স। এর আগে মসজিদ নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন স্থানীয়রা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর