মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

স্বর্ণপদক পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০৩ শিক্ষার্থী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯৮ বার পঠিত
আপডেট : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ৮:২২ অপরাহ্ণ

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০৩ শিক্ষার্থীকে প্রদান করা হয়েছে কৃতী শিক্ষার্থী স্বর্ণপদক। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তাদের হাতে এ পদক তুলে দেন।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুর ২টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে তাদের হাতে এই পদক তুলে দেওয়া হয়।

জানা যায়, পাঁচটি স্নাতক বর্ষের ও ছয়টি স্নাতকোত্তর শিক্ষাবর্ষের ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের বঙ্গবন্ধু স্বর্ণপদক, অগ্রণী ব্যাংক এবং ড. মমতাজ উদ্দিন আহমদ স্বর্ণপদক ও ডা. এ. কে. খান স্বর্ণপদক দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, আপনারা যারা পুরস্কার পেলেন তারা দেশের উন্নয়নের পাশে থাকবেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা হয় মেধাবী, তাদেরকে প্রশিক্ষণের আওতায় আনলে তারা আরও গুনগত শিক্ষা শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিতে পারবে। তাই বিশ্ববিদ্যালয়ে পর্যায়েও প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। আজকের শিক্ষার্থী আগামী দিনের শিক্ষক এটা আমাদের মাথায় রাখতে হবে।

 

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, আমাদের আগামীর হাতছানি সবকিছুই আমাদের  শিক্ষার্থীদের মধ্যে রয়েছে। আপনারা যারা কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তাদের কাছে অনুরোধ থাকবে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়ন করছেন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, পিতা-কন্যার যে ধ্রুপদী অর্থনৈতিক উন্নয়ন সে উন্নয়নে সবসময়ই আপনারা পাশে থাকবেন। কারণ এরই মধ্যে বাঙালি জাতির শান্তি ও মুক্তি।

এর আগে দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর