শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১১ অপরাহ্ন

ডিসেম্বরের মধ্যেই চট্টগ্রাম-কক্সবাজার রুটে চালু হবে রেল যোগাযোগ: রেলমন্ত্রী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৮ বার পঠিত
আপডেট : বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩, ৮:৫৫ অপরাহ্ণ

 

চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার ও পদ্মা সেতু রেল লিংক রোড হয়ে এবং ঢাকা থেকে যশোর পর্যন্ত রেল লাইন প্রকল্পের কাজ চলতি বছরের জুনের মধ্যে শেষ হবে বলে জানিয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই চট্টগ্রাম কক্সবাজার রুটে রেল যোগাযোগ চালু হবে বলে।

বুধবার সকালে চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে রেলওয়ে পূর্বাঞ্চলের ৪২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধেধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

রেলমন্ত্রী বলেন, জুন জুলাইয়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে। সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরের মধ্যে চালু হবে কক্সবাজারের সাথে রেল যোগাযোগ। এছাড়া পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের কাজও জুনের মধ্যে শেষ হওয়ার কথা। কালুরঘাট সেতুর নকশা অনুমোদন হয়েছে। এতে ডাবল লাইন সড়ক ও রেলপথ একসাথে নির্মাণের পরিকল্পনা হয়েছে। তিন বছরের মধ্যে কাজ শেষ করার কথা রয়েছে।

 

প্রতিবছর এ ক্রীড়া প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসেন ক্রীড়াবিদ, কর্মকর্তা, কর্মচারী ও শুভানুধ্যায়ীরা। নবীন-প্রবীণ ক্রীড়াবিদদের পদচারণায় মুখরিত হয় ওঠে পলোগ্রাউন্ড মাঠ। অনেকগুলো ইভেন্টে খেলোয়াড়রা অংশ নেবেন। ক্রীড়াঙ্গনে রেলওয়ের হারানো ঐতিহ্য পুররুদ্ধারে প্রতি বছর এ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান, রেলওয়ে ক্রীড়া উন্নয়ন বোর্ডের সভাপতি জাহাঙ্গীর হোসেন বক্তব্য দেন। রেলওয়ে পূর্বাঞ্চলের জনসংযোগ কর্মকর্তা গুরুপদ মন্ডল বলেন, মাঠের সাজসজ্জা থেকে শুরু করে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের সকল ক্রীড়াবিদ এবং রেলওয়ে বিভাগীয় প্রধান, সিনিয়র কর্মকর্তা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর