শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৯ অপরাহ্ন

কবির বিন আনোয়ার হচ্ছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৪ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩, ৬:১৯ অপরাহ্ণ

 

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হচ্ছেন সাবেক কেবিনেট সচিব কবির বিন আনোয়ার। একই সঙ্গে তিনি দলের উপদেষ্টা পরিষদের সদস্য হচ্ছেন বলেও জানা গেছে।

সূত্র জানায়, গতকাল বুধবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি সাক্ষাৎ করেছেন। সেখানেই কবির বিন আনোয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এমন সবুজ সংকেত পান।

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী, আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসবেন কবির বিন আনোয়ার এবং প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমামের চেয়ারে বসবেন বলে জানা গেছে।

কবির বিন আনোয়ায়ারের কেবিনেট সচিবের মেয়াদ শেষ হয় ৩ জানুয়ারি। এরপর তার চাকরির মেয়াদ বর্ধিত না হওয়ায় তাকে নিয়ে নানা আলোচনার ডালপালা ছড়ায়। তবে তার জায়গায় নির্ভার ছিলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেছিলেন, ‌‌‌মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সিদ্ধান্ত শিরোধার্য। হয়তো ভালো জায়গা অপেক্ষা করছে এমন ইঙ্গিতও সেদিন দিয়েছিলেন কবির বিন আনোয়ার। এই কথার দৃশ্যমান সত্যতা পাওয়া যাবে আজ।

 

এইচ টি ইমাম ২০২১ সালের ৪ মার্চ সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। এরপর এই পদে আর কাউকে নেওয়া হয়নি। আজ এইচ এটি ইমামের স্থলাভিষিক্ত হবেন কবির বিন আনোয়ার।

তবে আনুষ্ঠানিক ঘোষণা আজ নাও আসতে পারে বলে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা দৈনিক আমাদের সময়কে জানিয়েছেন।এ বিষয়ে জানতে কবির বিন আনোয়ারের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর