শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪০ অপরাহ্ন

হাজীগঞ্জে চির নিদ্রায় শায়িত হলেন নাজমুল চৌধুরী, বিভিন্ন মহলের শোক প্রকাশ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১১ বার পঠিত
আপডেট : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২, ৬:৫৩ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জ পৌরসভা বিএনপির সভাপতি নাজমুল আলম চৌধুরীর (৫৫) দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বাদ জোহর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে প্রথম জানাযা ও মরহুমের নিজ এলাকা পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের চৌধুরী পাড়ায় দ্বিতীয় জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে সোমবার দিবাগত রাত ৯টা ৪৫ মিনিটে নাজমুল আলম চৌধুরী নিজ বাসায় ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের ধড্ডা গ্রামের চৌধুরী বাড়ির মরহুম আলহাজ আব্দুল মান্নান চৌধুরীর ৫ম ছেলে এবং হাজীগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী।
মরহুম নাজমুল আলম চৌধুরী ছাত্রজীবন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি চাঁদপুর সরকারি কলেজের সাবেক ভিপি, উপজেলা যুবদলের সাবেক আহবায়ক ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি পদে দায়িত্ব পালন এবং বর্তমানে পৌর বিএনপির সভাপতি পদে দায়িত্বরত ছিলেন।
এদিন প্রথম জানাযার পূর্বে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হক, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন, পৌরসভার সাবেক মেয়র আলহাজ¦ আব্দুল মান্নান খাঁন বাচ্চু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. ছলিম উল্যাহ্ সেলিম, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মানিকুর রহমান মানিক।
এ ছাড়াও মরহুম নাজমুল আলম চৌধুরীর স্মৃতিচারণ করে আরো বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ড. মো. আলমগীর কবির পাটওয়ারী, সহ-সভাপতি আলহাজ¦ ইমাম হোসেন ও মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক এম. এ নাফের শাহ, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের আহবায়ক আকতার হোসেন দুলাল, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নুরুনবী সম্রাটসহ দলীয় অন্যান্য নেতৃবৃন্দ।
মরহুম নাজমুল আলম চৌধুরীর পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন, তাঁর বড় ভাই ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী, ছেলে আফসান আলম চৌধুরী অমি প্রমুখ।
এদিকে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন,জেলা, উপজেলা ও পৌরসভা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিদ দল, মৎস্যজীবি দল, অঙ্গ-সহযোগি সংগঠন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, নাজমুল আলম চৌধুরী ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর গত এপ্রিল মাস থেকে রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সবশেষ তিনি ভারত থেকে চিকিৎসা নিয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার রাতে ঢাকা থেকে তাকে নিজ বাড়িতে নিয়ে আসার কিছুক্ষনের মধ্যেই তিনি মারা যান।
এ বিষয়ে মরহুম নাজমুল আলম চৌধুরীর বড় ভাই, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী বলেন, আগামিকাল (মঙ্গলবার) বাদ জোহর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জানাযা অনুষ্ঠিত হবে। এসময় তিনি তাঁর ভাইয়ের আত্মার মাগফেরাত এবং পরিবারের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
জানাযা ও মরহুমের দাফন-কাফনে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহিম, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল খায়ের, শাহরাস্তি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিম পাটওয়ারী লিটন, পৌর বিএনপির সাবেক সভাপতি শেখ বেলায়েত হোসেন সেলিম, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন।
উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মিজানুর রহমান লিটন, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির সুমন, পৌর আহবায়ক মিজানুর রহমান সেলিম, সদস্য সচিব বিল্লাল হোসেন পাটওয়ারী, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক বিল্লাল হোসেন বেলাল, মৎস্যজীবি দলের সভাপতি মো. ইমান হোসন, শাহরাস্তি উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক জুবায়ের আল নাহিয়ান, হাজীগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক ফয়সাল হোসাইন, সদস্য সচিব জুয়েল রানা তালুকদার, পৌর ছাত্রদলের আহবায়ক আবু ইউসুফ, সদস্য সচিব দ্বীন ইসলাম টগর প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর