শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪২ অপরাহ্ন

মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনে আমার প্রস্তাবনা : মিজানুর রহমান

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৩২ বার পঠিত
আপডেট : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২, ৮:৪৪ অপরাহ্ণ

 

চাঁদপুর: আগামি জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসনে নৌকা মার্কার জয় সুনিশ্চিত করার লক্ষ্যে মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান নেতৃবৃন্দের কাছে প্রস্তাবনা রেখেছেন। তিনি আগামি সংসদ নির্বাচন পরবর্তী ২ মাস পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের একটি আহ্বায়ক কমিটির রূপরেখা তৈরি করেছেন। যা উপজেলার সিনিয়র নেতৃবৃন্দ ও তৃণমূলের সমন্বয়ে গঠনের প্রস্তাব দেয়া হয়েছে।

কমিটির আহ্বায়ক থাকবেন উপজেলা আওয়ামী লীগের অ্যাড. রুহল আমিন। যুগ্ম-আহ্বায়ক থাকবেন বর্তমান ও সাবেক তিন উপজেলা চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম ও বর্তমান সংসদ সদস্য নূরুল আমিন রুহুল মনোনীত ১ জন করে আরো ৩ জন।

কমিটিতে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, প্রফেসর ড. শামসুল আলম ও নূরুল আমিন রুহুল এমপি সদস্য থাকবেন। এছাড়া সদস্য থাকবে বর্তমান কমিটির সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের মধ্যে ৮/৯ জন, তরুণ প্রজন্মের যে কয়জন উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পদে আগ্রহী আছে তাদের মধ্যে ৩/৪ জন।

আহ্বায়ক কমিটির আরো সদস্য থাকবেন বর্তমান উপজেলা কমিটির অন্যান্য পদের ত্যাগী নেতা তাদের থেকে ৫/৬ জন। বিগত নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী যারা উপজেলা আওয়ামী লীগে থাকতে আগ্রহী এবং সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান যুবলীগের ৪/৫ জন। এছাড়া বেশকিছু আওয়ামী পরিবারের সদস্য আছেন, যারা সুপরিচিত। যেমন- ইসফাক আহসান ও খোকা পাটোয়ারীসহ এমন আরও ৫/৬ জনকে সদস্য করা যায়। গঠনতন্ত্র অনুযায়ী সর্বোচ্চ সংখ্যায় কমিটি করলে ভালো হবে।

উল্লেখ্য, ৭ জন আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়কদের সংখ্যাগরিষ্ঠ সিদ্ধান্তে সর্বপ্রকার সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার ক্ষমতা উল্লেখ থাকতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর