সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

পর্তুগালে ব্যাপক ধরপাকড়, ৩৫ মানবপাচারকারী গ্রেপ্তার

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১১২ বার পঠিত
আপডেট : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২, ৭:৫৪ অপরাহ্ণ

পর্তুগালের দক্ষিণাঞ্চলীয় জেলা আলেনতেজোয় ব্যাপক অভিযান চালিয়ে ৩৫ জন মানবপাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পর্তুগাল পুলিশ।

গ্রেপ্তার এই মানবপাচারকারীদের বয়স ২২ বছর থেকে ৫৮ বছরের মধ্যে। কেউ রোমানিয়া, কেউ মলদোভা, কেউ বা ভারত, সেনেগাল, পাকিস্তান, মরক্কো কিংবা আলজেরিয়া থেকে পর্তুগালে এসে আস্তানা গাড়েন এবং এখান থেকেই পর্তুগালসহ পশ্চিম ইউরোপের বিভিন্ন দেশে অবৈধ পথে অভিবাসী শ্রমিক পাঠাতেন।

মহামারির পর থেকে ইউরোপে অন্যান্য দেশের মতো পর্তুগালের কৃষি খামারগুলোতেও ব্যাপক শ্রমিক সংকট চলছে। সেসব খামারেই মূলত শ্রমিক সরবরাহ করতেন তারা।

আলেনতেজোর ৬৫টি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে পুলিশের বিবৃতিতে বলা হয়, ‘গ্রেপ্তার এই ব্যক্তিদের বিরুদ্ধে দাগী অপরাধীদের সঙ্গে যোগাযোগ, মানবপাচার, মুদ্রাপাচার, ভুয়া নথিপত্র প্রস্তুত ও এ সংক্রান্ত বাণিজ্য এবং আরও বিভিন্ন অপরাধে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।’

পর্তুগালের বিচারবিভাগের নির্দেশ ও তত্ত্বাবধানে ইতোমধ্যে গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছে, তবে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর