শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০২ অপরাহ্ন

হাজীগঞ্জে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৬ বার পঠিত
আপডেট : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২, ৮:১৫ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্

‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এই প্রতিপাদ্যে হাজীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ৮টায় উপজেলা পরিষদে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ চত্ত্বরে রাখা শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা চত্ত্বর থেকে বের হয়ে উপজেলা আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ মিলনাতয়নে আলোচনা সভাস্থলে গিয়ে শেষ হয়। সভার শুরুতেই শেখ রাসেলের উপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী রেজওয়ানুর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. আবু তাহের, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, সাপ্তাহিক ত্রিনদীর প্রকাশক ও সম্পাদক মহিউদ্দিন আল আজাদ প্রমূখ।

এর আগে এদিন সকালে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের পক্ষে পুস্পস্তবক অর্পন করে শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামসহ বীরমুক্তিযোদ্ধাগণ। এরপর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন ও ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ শ্রদ্ধা নিবেদন করেন।

পরবর্তীতে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, হাজীগঞ্জ থানার পক্ষে অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পক্ষে জেনারেল ম্যানেজার মো. আতিকুজ্জমান চৌধুরী, অন্যান্য সরকারি দপ্তর, আওয়ামী লীগসহ অঙ্গ-সহযোগি সংগঠন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পন করে শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আজাদ হোসেন, শিক্ষা কর্মকর্তা আবু সাইদ চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইন, সমাজসেবা কর্মকর্তা শাহাদাত হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মাহবুব আফছার, যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহমেদ, একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরী, ইউপি চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলাল, মোস্তফা কামাল মজুমদার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর