রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

হাজীগঞ্জের নতুন সাপ্তাহিক পত্রিকা ত্রিনদী’র অনুমোদন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫১ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ১০:৩১ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জের সাপ্তাহিক পত্রিকা ‘ত্রিনদী’ পত্রিকার ঘোষণাপত্র প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কামরুল হাসানের পে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের হাত থেকে প্রকাশক ও সম্পাদক হিসাবে পত্রিকার ঘোষণাপত্র গ্রহণ করেন, মহিউদ্দিন আল আজাদ।
ঘোষণাপত্র প্রদানকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইমতিয়াজ হোসেন বলেন, গতানুগাতিক সংবাদ নয়, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে পাঠক প্রিয় হতে হবে। একটি সাপ্তাহিক পত্রিকা সুন্দর সমাজ বিনির্মাণে ভালো ভূমিকা রাখতে পারে। বিষয়টি লক্ষ রেখে পত্রিকা প্রকাশনা চালিয়ে যেতে হবে।
তিনি বলেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম, তিনি একজন সংসদ সদস্যই নন, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার। তাঁর এলাকা থেকে পত্রিকাটি প্রকাশিত হবে তা আনন্দের কথা। তবে পত্রিকায় যে কোন সংবাদ প্রকাশের পূর্বে তা ভালো করে যাছাই-বাছাই করেই প্রকাশিত হবে বলে আমার বিশ্বাস।
তিনি বলেন, সাংবাদিকদেরা ন্যায় ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে এবং বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরে মানুষের উপকার করতে হবে। সাংবাদিক তারাই হবে, যারা সৎ সাহসী ও সত্য কথা লিখবে। এ সময় সংবাদকর্মীদের লিখনের মাধ্যমে চাঁদপুর তথা দেশের উন্নয়নের চিত্র তুলে ধরার আহ্বান জানান তিনি।
জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার জে.আর.এম জাহিদ হাছানের সঞ্চালনায় অনুষ্ঠিত ঘোষণাপত্র প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা ও চাঁদপুর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার এম.এ ওয়াদুদ, চাঁদপুর প্রেসকাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, প্রেসকাবের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল আউয়াল রুবেল।
উপস্থিত ছিলেন, দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আবদুর রহমান, চাঁদপুর জজ কোর্টের আইনজীবী অ্যাড. ইয়াছিন ইকরাম, দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, হাজীগঞ্জ প্রেসকাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি জহিরুল ইসলাম লিটন, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শওকত আলী, ফোকাসমোহনা’র সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ মাসুদ আলম।
এ সময় আরো উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ প্রেসকাবের সদস্য শেখ তোফায়েল আহমেদ, দৈনিক চাঁদপুর কন্ঠের হাজীগঞ্জ ব্যুরো প্রধান কামরুজ্জামান টুটুল, দৈনিক ইলশেপাড়’র বিশেষ প্রতিনিধি অধ্যাপক এস.এম চিশতী, প্রিয় চাঁদপুর (অনলাইন) প্রকাশক ও সম্পাদক সাইফুল ইসলাম সিফাত, এনটিভি’র চাঁদপুর প্রতিনিধি শরীফুল ইসলাম, দৈনিক ইলশেপাড়’র হাজীগঞ্জ ব্যুরো প্রধান মোহাম্মদ হাবীব উল্যাহ।

এছাড়াও সাংবাদি শাহরিয়ার পলাশ, সাংবাদি এম আলী মুজিবসহ অন্যান্য সংবাদকর্মী উপস্থিত ছিলেন। ঘোষণাপত্র প্রদান অনুষ্ঠানে ত্রিনদী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে পত্রিকা প্রকাশের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর