শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

ফরিদগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের ভূমি ২ দফা বিক্রি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯৬ বার পঠিত
আপডেট : রবিবার, ৩১ জুলাই, ২০২২, ৮:৩৯ অপরাহ্ণ

 

ফরিদগঞ্জ প্রতিনিধিঃ
ফরিদগঞ্জে পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন দফতরের সম্পত্তি দখলের হরিলুট চলছে। দখলদারেরা যে যার মতো করে জমি দখল করে সেখানে কাঁচা-আধাপাকা ও পাকা স্থাপনা তৈরী করছে। যেন দখলের মহোৎসব চলছে। প্রশাসনের বরাবরে পানি উন্নয়ন বোর্ডের নোটিশ ও আদালতের নিষেধাজ্ঞা চলমান থাকার পরও সংশ্লিষ্ট প্রশাসন নির্বিকার থাকায় জনমনে প্রশ্ন উঠেছে।সরজমিনে গিয়ে জানা যায় ফরিদগঞ্জ উপজেলার সাবেক ১৮২ হাল ১২৮ নং সন্তােষপুর মৌজার সিএস ৬৭৪ ও ৭৫৯ খতিয়ান ভুক্ত বাড়ী মোট-৬০ শতাংশ অন্দরে ৫ শতাংশ ভূমি রয়েছে। বর্তমানে উপরোক্ত সম্পত্তি পানি উন্নয়ন বোর্ডের আওতায় রয়েছে। ঐ সম্পত্তির উপর হঠাৎ করে বিভিন্ন
প্রভাবশালীরা পাকা ভবন নির্মান কাজ করছে।
স্হানীয় বাসিন্দা ডাঃ মনছুর আহমেদ তার ভাই মঞ্জুর মোর্শেদ কাছে এই ভুমি ভোগ দখল করতে দেয়,মঞ্জুর মোর্শেদ ঐ সম্মত্তি তার বোন বিলকিছ বেগমের কাছে বিক্রি করে ২০২১ সালে,এই কথা জানাজানি হলে ডাঃ মনছুর আহমেদ স্হানীয় বাসিন্দা আবুল হোসেন কাছে বিক্রি করে বর্তমানে আবুল হোসেন সেখানে পাকা দালান করতেছে,অপর দিকে মঞ্জুর মোর্শেদ উক্ত সম্পত্তি নিয়ে আদালতে মামলা করে,যা চলমান রয়েছে।গত ২২/০২/ ২০২২ ইং তারিখে চাঁদপুর আদালতে মামলা দায়ের করলে আদালত সম্পত্তির উপর নিষেধাজ্ঞা জারী করে।

পানি উন্নয়ন বোর্ডের চাঁদপুর শাখা ২ এর উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন জানান গত ৩-২-২২ খ্রিঃ সরজমিনে সাইট পরিদর্শন করি এবং পুনরায় ১৬-৬-২২ খ্রিঃ সাইট পরিদর্শন করে ১৯-৬-২২ খ্রিঃ প্রশাসনিক ভাবে প্রয়োজনীয় ব্যবস্হা নিতে ইউপি চেয়ারম্যান, থানা পুলিশসহ ভিবিন্ন দপ্তরে অনুলিপি প্রদান করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর