বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নির্ধারিত মূল্যের থেকেও কম ভাড়া তবুও মিলছে না যাত্রী হাজীগঞ্জে সাংবাদিক হাছান মাহমুদের ‘মা’ আর নেই ফেরি পারাপারে ২০ শতাংশ ভাড়া বাড়ছে গার্ডার দুর্ঘটনা: ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি স্বর্ণকলি হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত ভাইরাল প্রেমিক দম্পতির প্রেমিকার আত্মহত্যা হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মোজাম্মেল হক চৌধুরীর জানাযা ও শ্রদ্ধাজ্ঞাপন হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহন চৌধুরীর মৃত্যুতে মিজানুর রহমান লিটনের শোক চাঁদপুর পদ্মা নদীতে গুলি ও দেশীয় অস্ত্রসহ ৫ নৌ ডাকাত

মতলব দক্ষিণে অগ্নিকান্ডে ৯টি ঘর ভষ্মিভূত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭৭ বার পঠিত
আপডেট : শনিবার, ১৬ জুলাই, ২০২২, ১০:৩৮ অপরাহ্ণ

 

 

এম আই দিদার, চাঁদপুর:

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার, উপাদী দক্ষিণ ইউনিয়নের ঘোড়াধারী গ্রামে অগ্নিকান্ডে ৯টি ঘর পুড়ে ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছে।

শুক্রবার রাতে উপজেলার, ঐ ইউনিয়নের দক্ষিণ ঘোড়াধারী গ্রামের পাটোয়ারী বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ফরিদ উদ্দিন মাছুদ, মধু খাতুন, হাজেরা বেগম, ফাতেমাসহ কয়েকজন জানান, ১৫ জুলাই শুক্রবার সন্ধ্যায় বাড়ির পুরুষ লোকজন বাজারে ও বাড়ির বাহিরে ছিলেন। এসময় ওই বাড়ির আলিমউদ্দিনের ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে স্থানীয়রা জানান। ঘরগুলো ঘনবসতি হওয়ায় দ্রুত আগুন এক ঘর থেকে অন্য ঘরে ছড়িয়ে পড়ে। তবে আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা সঠিকভাবে জানা না গেলেও, ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে স্থানীয়রা জানান।

খবর পেয়ে মতলব ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ও এলাকাবাসাসীর সহযোগিতায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষণে আগুনের লেলিহান শিখায় বাড়ির ৯ টি ঘর সম্পূর্ণ পুড়ে ভষ্মিভূত হয়।
এ সময় আগুন নেভাতে গিয়ে শিউলী বেগম, শেফালী বেগম, রূপালী বেগম, হাজেরা বেগম, আলীমুদ্দিন, আরিফ মিয়াসহ প্রায় ১০/১২জন আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হলো- দক্ষিণ ঘোড়াধারী গ্রামের পাটোয়ারী বাড়ির আলীমুদ্দিন পাটোয়ারী, শরীফ হোসেন, আরিফ মিয়া, মনির হোসেন, হেলাল উদ্দিন, আবু পাটোয়ারী, হাবু পাটোয়ারী, আইয়ুব আলী, ইসমাইল পাটোয়ারী ও আনিস পাটোয়ারী।

এদিকে ভয়াবহ এ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৯টি পরিবারের সদস্যদের শান্তনা দিতে আজ শনিবার দুপুরে ওই বাড়িতে উপস্থিত হন, মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান বিএইচএম কবির আহম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, ঘনবসতি হওয়ায় একটি ঘর হতে অন্য ঘরগুলোতে খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে প্রাণহানির ঘটনা না ঘটলেও, এসব অসহায় মানুষগুলো ঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে। আপাতত উপজেলা পরিষদ হতে প্রতি পরিবারকে ৫ হাজার টাকা করে সহযোগীতা প্রদান করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর