বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

ফরিদগঞ্জে মাল্টিপারপাস হেলথ (এমএইচডি) মাসিক সম্মানি নিয়ে বিলম্ব করার অভিযোগ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৪৭ বার পঠিত
আপডেট : বুধবার, ২২ জুন, ২০২২, ৫:০৩ অপরাহ্ণ

 

 

 

ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

ফরিদগঞ্জে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্লানের আওয়াতাধীন ২০২১-২২ অর্থবছরে মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার (এমএইচভি)’দের মাসিক সম্মানি পেতে বিলম্ব হওয়ার অভিযোগ উঠেছে। একসঙ্গে ১০ মাসের দেওয়া এই সম্মানি জমা হওয়ার পরেও ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভলান্টিয়ারসদের (এমএইচভি) মাসিক সম্মানি দিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নাম প্রকাশে অন ইচ্ছুক এক এমএইচভি জানান, আমাদের দশ মাসের সম্মানি আরো অনেক আগেই এসেছে কিন্তু কর্তৃপক্ষ এখনো আমাদের সম্মানী দিচ্ছে না।

স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চতুর্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেটা কর্মসূচির (এইচপিএনএসপি) কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) অপারেশনাল প্লানের আওতায় ২০১৯ সালে উপজেলার ৩৭ টি ক্লিনিকের কর্ম এলাকায় ২৫৯ জনকে এমএইচতি পদে নিয়োগ দেওয়া হয়। নিয়োগপ্রাপ্তদেরকে প্রতি মাসে ৩ হাজার ৬০০ টাকা সম্মানি ধার্য করা হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান ফরিদগঞ্জে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্লানের আওয়াতাধীন ২০২১-২২ অর্থবছরে মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ারসদের (এমএইচভি) মাসিক সম্মানি এসেছে আমরা চাচ্ছি এক বছরের টাকা একত্রে দেব, কারণ আমাদের কিছু চেক পাতার জটিলতা এবং অফিশিয়াল কাগজপত্র ঠিক করতে হবে, এমএইচডি দুইবার আসতে হবে তাই চাচ্ছি তাদের একবারে টাকা দেওয়ার জন্য। এতে হয়ত এমএইচভি অনেকের একটু কষ্ট হবে কিন্তু তখন সবাই একত্রে একবছরের টাকা পাবে, আশা করি এই মাসের ভিতরে টাকা পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর