বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন

৪৩ বছর পর সেই একই ব্যবধানে হারল বাংলাদেশ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩০ বার পঠিত
আপডেট : বুধবার, ৮ জুন, ২০২২, ৭:৫০ অপরাহ্ণ

১৯৭৯ সালের ৮ সেপ্টেম্বর সিউলে প্রেসিডেন্ট কাপে প্রথম এবং শেষবার বাহরাইনের সঙ্গে দেখা হয়েছিল বাংলাদেশ ফুটবল দলের। সেই দেখায় ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ঠিক ৪৩ বছর পর বুধবার (৮ জুন) ফের বাহরাইনের মুখোমুখি হয় বাংলাদেশ।  দীর্ঘদিন পর বাহরাইনের সঙ্গে এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচে খেলতে নেমে সেই একই ব্যবধানে (২-০) হারে জামাল ভূঁইয়ারা।

বুধবার কুয়ালামপুরের বুকিত জলিল ন্যাশনাল স্টেডিয়ামে বিকেলে ম্যাচটি শুরু হয়। এদিন বল পজিশন, আক্রমণ সব কিছুতেই ছিল বাহরাইনের প্রাধান্য। ৩৩ মিনিট পর্যন্ত বাংলাদেশ বাহরাইনকে রুখতে সক্ষম হয়েছিল।

৩৪ মিনিটে কর্নার থেকে আল হারামা দুর্দান্ত হেডে গোল করেন। বাহরাইনের এই ফরোয়ার্ডের সামনে টুটুল হোসেন বাদশা ছিলেন। বাংলাদেশি ডিফেন্ডার বল পাওয়ার আগেই লাফিয়ে হেড করেন বাহরাইনের গোলদাতা।

আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে বাহরাইন। কর্নার থেকে আসা বলটি বাংলাদেশের ডিফেন্ডাররা হেডে আংশিক ক্লিয়ার করেন। বল বক্সের বাইরে বাহরাইনের মিডফিল্ডার আল আসওয়াদের পায়ে পড়ে। দূর থেকে নেয়া তার শট জটলার মাঝ দিয়ে গোলরক্ষক জিকোকে পরাস্ত করে (০-২)।

এরপর গোলের জন্য অনেক চেষ্টা করে যায় বাহরাইন।  বাংলাদেশ তাদের সেই চেষ্টা রুখে দিলেও নিজেরা একটা গোলও আদায় করে নিতে পারেনি।  শেষ পর্যন্ত ২-০ গোলে হারে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর