বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন

২৫ জুন সবার জন্য উন্মুক্ত হচ্ছে না পদ্মা সেতু’

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৯ বার পঠিত
আপডেট : বুধবার, ৮ জুন, ২০২২, ৭:৪১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন। তবে, ওই দিনই পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে না বলে জানিয়েছেন সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ বুধবার সেতু বিভাগ আয়োজিত পদ্মা সেতুর উদ্‌বোধন উপলক্ষ্যে মতবিনিময় সভায় এ তথ্য জানান তিনি।

উদ্বোধনের দিনই জনসাধারণের জন্য উন্মুক্ত হচ্ছে না জানিয়ে সচিব বলেন, ‘প্রধানমন্ত্রী উদ্‌বোধন শেষে চলে যাওয়ার পর প্রজ্ঞাপন দিয়ে জানানো হবে যান চলাচলের উন্মুক্তের সময়। সেটা হতে পারে পরদিন সকাল ৬টা থেকে।’

এ সময় সচিব আরও বলেন, ‘পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে দুটি অনুষ্ঠান হবে—একটি মাওয়া প্রান্তে, অন্যটি জাজিরা প্রান্তে। মাওয়া প্রান্তে হবে সুধী সমাবেশ। যেখানে শুধু প্রধানমন্ত্রী কথা বলবেন। তারপর মাওয়া প্রান্তে উদ্‌বোধনী ফলক ও ম্যুরাল উদ্বোধন করবেন তিনি।’

সচিব আরও জানান, সবকিছু ঠিক থাকলে পদ্মা সেতু পার হয়ে বেলা ১১টায় প্রধানমন্ত্রী জাজিরা প্রান্তের সমাবেশে যোগ দেবেন। ওপাশেও একটি উদ্বোধনী ফলক ও ম্যুরাল থাকবে, সেটিও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জাজিরা প্রান্তে আয়োজিত সমাবেশে ১০ লাখের বেশি মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানগুলো একসঙ্গে আট বিভাগ ও ৬৪ জেলায় সরাসরি সম্প্রচার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর