সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

মেসির ১১০০ গোলের কীর্তি!

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১২৬ বার পঠিত
আপডেট : সোমবার, ৬ জুন, ২০২২, ৬:৩০ অপরাহ্ণ

লিওনেল মেসি একাই ৫ গোল করে ধসিয়ে দিয়েছেন এস্তোনিয়াকে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনার ৫-০ গোলের উৎসবে সবকটি গোলই মেসি করেন। আর উদযাপনে নতুন এক মাইলফলকে পৌঁছে গেলেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী।

মেসি এখন ইতিহাসের প্রথম ফুটবলার, যিনি সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ১১০০ গোলের মালিক হলেন। ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ৯৭৪ ম্যাচ খেলে এই তারকা ফরোয়ার্ডের  গোলসংখ্যা ৭৬৯টি এবং গোলে সহায়তা করেছেন ৩৩১টি। তার ২২ মৌসুমের ক্যারিয়ারে গড়ে ৫০টি গোল ও অ্যাসিস্ট রয়েছে।

জাতীয় দলের জার্সিতে প্রথম কোনো আর্জেন্টাইন হিসেবে এক ম্যাচে ৫ গোল করার কীর্তি গড়লেন মেসি। আলবিসেলেস্তেদের হয়ে এ নিয়ে সর্বোচ্চ অষ্টম হ্যাটট্রিকও করলেন তিনি।  ক্যারিয়ারে তার মোট হ্যাটট্রিকের সংখ্যা এখন ৫৬টি। তার থেকে বেশি হ্যাটট্রিক রয়েছে কেবল চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর (৬০)।

ফুটবল ক্যারিয়ারের অবশ্য দ্বিতীয়বারের মতো এক ম্যাচে ৫ গোল করলেন মেসি। এর আগে ২০১২ সালের মার্চে চ্যাম্পিয়নস লিগে বায়ার লেভারকুসেনের বিপক্ষে বার্সেলোনার ৭-১ গোলে জেতা ম্যাচে ৫ গোল করেছিলেন তিনি।

এদিকে ৫ গোল করে মেসি আন্তর্জাতিক গোলের সংখ্যায় হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসকে ছাড়িয়ে গেছেন মেসি। তার সামনে আছেন রয়েছেন শুধু মালয়েশিয়ার মোখতার দাহারি, ইরানের আলী দায়ি এবং পর্তুগালের রোনালদো।

মেসি আন্তর্জাতিক ফুটবলে এখন গোলসংখ্যা ৮৬টি। দক্ষিণ আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ গোলের সংখ্যায়ও নিজেকে আরও ছাড়িয়ে গেলেন। দ্বিতীয়স্থানে থাকা ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের গোল সংখ্যা ৭৭টিচ। তবে ক্যারিয়ারে মোট গোলের দিক থেকেও পেলেকে (৭৬৭) এবার ছাড়িয়ে গেছেন মেসি (৭৬৯)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর