রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

জনশুমারী কাজে সঠিক তথ্য প্রদান করা সকলের ঈমানী দায়িত্ব ..জেলা পরিসংখ্যান উপ-পরিচালক নাঈমা রহমান

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৬১ বার পঠিত
আপডেট : রবিবার, ৫ জুন, ২০২২, ৭:৪৫ অপরাহ্ণ

 

 

শাখাওয়াত হোসেন মিন্টুঃ

ফরিদগঞ্জ উপজেলা সদর ফরিদগঞ্জ পৌরসভার জনশুমারি ও গৃহগননা সুপারভাইজার ও গণনাকারী প্রশিক্ষণের দ্বিতীয় দিনে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন চাঁদপুর জেলা পরিসংখ্যান অফিসের উপ পরিচালক নাঈমা রহমান। পরিদর্শন কালে তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন আপনারা এদেশের অবস্থানরত সকল জনগণও গৃহগণনার কাজ করছেন তাই সঠিক তথ্য প্রদান করবেন এটা আপনাদের ঈমানী দায়িত্ব। এবং একে বারে মাটপর্যায়ে গিয়ে সঠিকভাবে তথ্য সংগ্রহ করবেন।

গত শনিবার সকাল ৯ টা থেকে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসায় এ প্রশিক্ষণের কার্যক্রম শুরু হয়।

সুপারভাইজার ও গণনাকারীদের ৪ দিন ব্যাপী প্রশিক্ষণের ২য় দিনে রবিবার সকাল থেকে জুনিয়র পরিসংখ্যান সহকারী ও পৌরসভা জোনাল অফিসার প্রশিক্ষক মোঃ সানজেদুর রফিক সঞ্জু বিভিন্ন বিষয় তুলে ধরে মাঠ পর্যায়ে সুপারভাইজারদের সহায়তায় গণনাকারীরা নির্ধারিত গণনা এলাকায় সরেজমিনে গমনপূর্বক গৃহ ও খানা সনাক্তকরণ দায়ীত্ব পালন করা ও নির্ধারিত গণনা এলাকায় তথ্যসংগ্রহ ও সংগৃহীত তথ্য নির্ধারিত সার্ভারে প্রেরণ করার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

এসময় প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্য দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন ফরিদগঞ্জ মাজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাহাবুবুর রহমান ও পৌরসভা জনশুমারী গৃহগণনা আইটি সুপারভাইজার মাকসুদুল আলম।

উল্লেখ সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ প্রশিক্ষন চারদিন ব্যাপী অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর