বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২০ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২, ৯:৪০ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ দিন সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। এ সময় ুদে শিার্থীদের মাঝে হৈ-হুল্লোড়ের ও আনন্দ করতে দেখা গেছে।
প্রাথমিক বিদ্যালয়ের শিার্থীদের শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল করতে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে অনুষ্ঠিত হয়েছে এই স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন। যার অংশ হিসাবে হাজীগঞ্জ উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিার্থীদের শ্রদ্ধাশীল করার পাশাপাশি অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শনে ২০১০ সালে সর্বপ্রথম স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীরা প্রত্যক্ষভাবে হাতে-কলমে গণতন্ত্রের চর্চা করতে হবে।

এর মাধ্যমে বিদ্যালয়ে শিখন শিখানো কার্যক্রমে শিকমণ্ডলীকে সহায়তা করা, শতভাগ ছাত্র ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা, শিখন শেখানোর কার্যক্রমে শিার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা এবং বিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন কর্মকাণ্ডে শিার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা হবে।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর