শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

শাহরাস্তির ৫টি হাসপাতাল পরিদর্শন করলেন স্বাস্থ্য কর্মকর্তা, লাইসেন্স না থাকায় ২টি প্রাইভেট হাসপাতাল ও ২টি ডায়গনস্টিক সেন্টার সিলগালা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২১৭ বার পঠিত
আপডেট : রবিবার, ২৯ মে, ২০২২, ৯:০৯ অপরাহ্ণ

 

নোমান হোসেন আখন্দ:

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক শাহরাস্তি উপজেলার ২টি বেসরকারি (প্রাইভেট) হাসপাতাল ও ৩ টি ডায়গনস্টিক সেন্টার পরিদর্শন করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: নাসির উদ্দিন। ২৯ মে রবিবার সকালে তিনি শাহরাস্তির মেহার কালীবাড়ীতে অবস্থিত মা ও শিশু স্বাস্থ্য হাসপাতাল, উয়ারুক বাজারে অবস্থিত কেয়ার হাসপাতাল, দোয়াভাঙ্গায় অবস্থিত এ্যাপোলো ডায়গনস্টিক সেন্টার, হাসপাতাল গেট সংলগ্ন মেডিল্যাব ডায়গনস্টিক সেন্টার, ও মেহার কালীবাড়ীর মা ও শিশু ডায়গনস্টিক সেন্টার পরিদর্শন করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: নাসির উদ্দিন জানান, মা ও শিশু স্বাস্থ্য হাসপাতাল , কেয়ার হাসপাতাল, এ্যাপোলো ডায়গনস্টিক সেন্টার, মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র ডায়গনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায়, প্রাথমিকভাবে মৌখিক নির্দেশ পরে সিলগালা করা হয়েছে। এতে মেডিল্যাব ডায়গনস্টিক সেন্টারের কাগজপএ সঠিক পাওয়া যায়। তিনি আরো জানান, পর্যায়ক্রমে উপজেলার সবগুলো বেসরকারী হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার পরিদর্শন ও অভিযান পরিচালনা করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারগুলোতে এখনো অনেক ধরনের লাইসেন্স করা হয়নি। উল্লেখ্য, শাহরাস্তি উপজেলায় ৭ টি বেসরকারী( প্রাইভেট) হাসপাতাল ও ১২ টি ডায়গনস্টিক সেন্টার রয়েছে।
হাসপাতাল পরিদর্শন কালে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিমনার (ভূমি) মো: আমজাদ হোসেন, শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: আবদুল্লাহ আল মামুন, ডা: সরওয়ার হোসেন, স্যানেটারী পরিদর্শক মো: ফায়দুল্ল্যাহ মিয়া, শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিদুর রহমান ও সঙ্গীয় ফোর্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর