মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

নিউমার্কেট এলাকায় যান চলাচল স্বাভাবিক, বন্ধ দোকানপাট

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭৮ বার পঠিত
আপডেট : বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ণ

গতকাল রাতে নিউমার্কেট এলাকায় যান চলাচল স্বাভাবিক না থাকলেও আজ সকাল থেকে যানবাহন চলতে দেখা যায়। তবে নিউমার্কেটের কোনো দোকানপাট খুলতে দেখা যায়নি।বুধবার (২০ এপ্রিল) সকালে নিউমার্কেট এলাকায় সরেজমিনে গিয়ে এসব চিত্র দেখা গেছে।

জানা গেছে, গতকাল রাতে ব্যবসায়ী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে কয়েক দফা বৈঠক হয়। বৈঠকের পরও সকাল দশটার পর নিউমার্কেট খুললে হামলা করার হুমকি দেন শিক্ষার্থীরা। ওই সময় শিক্ষার্থীরা বলেন, সকাল দশটার পর আমরা দেখব নিউ মার্কেটের ব্যবসায়ীরা কীভাবে দোকানপাট খোলে।

এদিকে আজ সকালে বৃষ্টির পর ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের রাস্তায় অবস্থান করতে দেখা যায়নি। সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই এই এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সকালে নিউমার্কেটে এসে হকার্স ব্যবসায়ী নাহিদ মিয়া বলেন, মার্কেট কর্তৃপক্ষ আমাদের নির্দেশনা দিয়েছে দোকানপাট খোলা যাবে না। পরিবেশ পরিস্থিতি বুঝতে এসেছি।

নিউমার্কেটে দুই নম্বর গেটের সামনের হকার্স ব্যবসায়ী রাজু বলেন, দোকানপাট খোলার এখনো নির্দেশনা পায়নি। পুলিশ বলছে, দোকানপাট বন্ধ রাখতে। দেখি মার্কেট কমিটি কী বলে। সকালে কেন এসেছেন, জানতে চাইলে তিনি বলেন, পরিবেশ বুঝতে এসেছি।

নিউমার্কেটের দুই নম্বর গেটের সামনের আরেক দোকানদার বলেন, নিউমার্কেটের ভেতরে আমাদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সকালে এসেছি, সামনে ঈদ, ব্যবসা না করলে আমরা চলব কীভাবে। দোকানপাট খোলার কোনো পরিবেশ তৈরি হয়েছে কি না দেখতে এলাম।

এ বিষয়ে জানতে চাইলে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদ বলেন, কাল বিকাল থেকে পরিবেশ পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। আমরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলছি দোকানপাট খোলার সার্বিক বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে আলোচনা চলছে। বিস্তারিত পরে জানানো যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর