বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন

হাজীগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগীতা অনুষ্ঠিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৫ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২, ১০:০৩ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় প্রথম ১৩ জনের মধ্যে ৭ জন হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। মঙ্গলবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান।
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত এ সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরী, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ, সহকারী প্রধান শিক্ষক মো. হোসাইনুল আজমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকরা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দেশব্যাপী সৃজনশীল মেধা অন্বেষনের লক্ষে শিক্ষা মন্ত্রণালায় কর্তৃক ৩টি গ্রুপে ও ৫টি বিষয়ে ষষ্ঠ হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের প্রতিযোগিতার আয়োজন করে। এর মধ্যে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি ‘ক’ গ্রুপ, নবম থেকে দশম শ্রেণি ‘খ’ গ্রুপ ও একাদশ থেকে দ্বাদশ শ্রেণি ‘গ’ গ্রুপ।
এ প্রতিযোগিতায় হাজীগঞ্জের ৭টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) অংশ গ্রহণ করে। এই ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৩টি গ্রুপের ৫টি বিষয়ের মধ্যে প্রথম ১৩ জন শিক্ষার্থীর মধ্যে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের ৭ জন শিক্ষার্থী রয়েছে। তারা সবাই ক ও খ গ্রুপে প্রথম হয়েছেন।
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা হলেন, ক গ্রুপে ভাষা ও সাহিত্য বিষয়ে ৭ম শ্রেণির শিক্ষার্থী রাহমুন ফেরদাউস, খ গ্রুপে ভাষা ও সাহিত্য বিষয়ে নবম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আরিফ, খ গ্রুপে বিজ্ঞান বিষয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থী মো. আয়ানুল ইসলাম।
খ গ্রুপে বিজ্ঞান বিষয়ে ১০ শ্রেণির শিক্ষার্থী অমিত কুমার দাশ, খ গ্রুপে গণিত ও কম্পিউটার বিষয়ে ১০ শ্রেণির শিক্ষার্থী আল আমিন রুম্মান, ক গ্রুপে বাংলাদেশ স্টাডিজ বিষয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থী শেখ নুরজাহান আক্তার, খ গ্রুপে ১০ শ্রেণির শিক্ষার্থী শাহরিন জাহান মেগা।
অপর দিকে বাকি ৬ জনের মধ্যে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ৩ জন শিক্ষার্থী, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ২ জন ও হাজীগঞ্জ সরকারি মডেল কলেজের ১ জন শিক্ষার্থী প্রথম হয়েছেন।
তারা হলেন, গ গ্রুপে ভাষা ও সাহিত্য বিভাগে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী রাবেয়া আক্তার, গ গ্রুপে বিজ্ঞান বিষয়ে হাজীঘঞ্জ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রেদওয়ান হাসান, গ গ্রুপে গণিত ও কম্পিউটার বিষয়ে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী কাশেম আহমদ হৃদয়।

এছাড়াও ক গ্রুপে বিজ্ঞান বিষয়ে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী মিফতাহুল জান্নাত, খ গ্রুপ বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ (বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী) হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০শ্রেণির শিক্ষার্থী মারিয়াম সিদ্দিকা এবং গ গ্রুপে বাংলাদেশ স্টাডিজ বিষয়ে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের শিক্ষার্থী মরিয়ম আক্তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর