শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক কারাগারে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৭০ বার পঠিত
আপডেট : রবিবার, ১০ এপ্রিল, ২০২২, ৭:০৮ অপরাহ্ণ

 

এম. আই. দিদার

চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার বেলা ১১টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে, বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

পরে দুপুর ১২টায় শেখ ফরিদ আহমেদ মানিককে প্রিজন ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়া হয়।
বিষয়টি জানতে পেরে আদালত প্রাঙ্গণ ও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে নেতা-কর্মীরা তাৎক্ষণিক বিক্ষোভ করেন।
এ সময় অনেক নেতাকর্মী রাস্তায় শুয়ে পড়েন। এ সময় রাস্তায় যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে।
চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সেলিম উল্ল্যাহ সেলিম জানান, ২০১৮ সালের নির্বাচন বানচালের জন্য বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলা করা হয়। কালীবাড়িতে ঘটনার দিন তিনি হাজারো নেতা-কর্মী নিয়ে রেললাইন উত্তোলন করেছেন মর্মে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তিনি এ গায়েবি মামলার কোনো আসামি ছিলেন না। নতুন করে তার নাম চার্জশিটে অন্তভুক্ত করা হয়েছে। সেই প্রেক্ষিতে আজকে তিনি আদালতে আত্মসমর্পণ করতে এসেছেন। আমি এ মামলার প্রধান আসামি। এ মামলায় অন্য সকল আসামি জামিনে রয়েছেন।
আমরা এ গায়েবি মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই বলে আরো জানান, জেলা বিএনপির সদ্য নির্বাচিত সাধারন সম্পাদক অ্যাডভোকেট সলিম উল্যাহ সেলিম।
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, অ্যাডভোকেট রনজিৎ রায় চৌধুরী এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন, এটিএম মোস্তফা কামাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর