সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

বিশ্বাসঘাতকতার অভিযোগে ২ শীর্ষ কর্মকর্তাকে বহিষ্কার করলেন জেলেনস্কি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭৮ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ণ

বিশ্বাসঘাতকতার অভিযোগে দুই শীর্ষ সামরিক কর্মকর্তাকে বহিষ্কার করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তাদেরকে ‘বিশ্বাসঘাতক’ আখ্যা দিয়ে বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে এক ভিডিও বার্তায় এই ঘোষণা দেন তিনি।

জেলেনস্কি বলেন, আজ অ্যান্টি-হিরোদের ব্যাপারে আরেকটি সিদ্ধান্ত হয়েছে। সকল বিশ্বাসঘাতকদের মোকাবেলার সময় আমার নেই। তবে ধীরে ধীরে তাদের সবাইকে শাস্তি দেওয়া হবে।

এ সময় ইউক্রেনের জাতীয় নিরাপত্তা সেবা (ন্যাশনাল সিকিউরিটি সার্ভিস) বাহিনীর শীর্ষ ওই দুই কর্মকর্তার বরখাস্তের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, যারা ইউক্রেনের জনগণের প্রতি আনুগত্যের সামরিক শপথ ভঙ্গ করবে, তারা অবশ্যই উচ্চ সামরিক পদ থেকে বঞ্চিত হবে।

তিনি বলেন, এলোমেলো জেনারেলদের পথ আর আমাদের পথ এক নয়!

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, দুই শীর্ষ সামরিক কর্মকর্তা ছিলেন জাতীয় নিরাপত্তা পরিষেবার জ্যেষ্ঠ কর্মকর্তা। তারা হলেন- আন্দ্রেই নাউমভ এবং সের্হি ক্রিভোরুচকো।

উল্লেখ্য, সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনের লুহানস্ক ও ডোনেটস্ক অঞ্চলকে গত ২১ ফেব্রুয়ারি আলাদা স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। এরপর ওই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এরই মধ্যে শুক্রবার ৩৭তম দিনে গড়িয়েছে রাশিয়ার অভিযান। এই সময়ে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। তবে নিজেদের সক্ষমতা অনুযায়ী প্রতিরোধ গড়ে তোলার চেষ্টাও করে যাচ্ছে ইউক্রেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর