শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

ফরিদগঞ্জে স্বাধীনতা দিবসে গ্রাম থিয়েটারের আয়োজনে লোকগীতির আসর

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১২৮ বার পঠিত
আপডেট : রবিবার, ২৭ মার্চ, ২০২২, ৯:৩৩ অপরাহ্ণ

 

 

 

মামুন হোসাইনঃ

মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্ত্রী উপলক্ষে ফরিদগঞ্জ থিয়েটার ও নবীন কাচি কাঁচার মেলা ২৬ মার্চ ফরিদগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে দিনব্যাপী সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা ও লোকগীতির আসরসহ বর্ণাঢ্য আয়োজন করে।
সন্ধ্যায় শহীদ মিনার মঞ্চে, দেশের প্রখ্যাত শিল্পীদের অংশগ্রহণে লোকগীতি আসর আয়োজন করে। এর আগে শিশু কিশোরদের সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কারের পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি, পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রাম বাংলার ঐতিহ্যকে লালন ও ধারন করতেন। তিনি তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক ও সংগ্রাম জীবনে অবসর সময় গ্রামের বন্ধুদের নিয়ে নানান আয়োজন করতেন। তাঁর দেওয়া স্বাধীন বাংলাদেশ আজ প্রযুক্তি ও উন্নয়ণের উৎকর্ষে অনেক দূর এগিয়ে গেছে, তাঁরই সু-যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা হাত ধরে। তিনি যে সবুজ শ্যামল ঘেরা সোনার বাংলার স্বপ্ন দেখেছেন সেটি স্বাধীনতার ৫০ বছরে জননেত্রী শেখ হাসিনা বাস্তবে রূপ দিয়েছেন। তিনি বলেন, কতিত অপ সাংস্কৃতিক চর্চা আর আর আমাদের যুব সমাজের প্রযুক্তির অপ-ব্যবহারের কারণে আমাদের ছেলে-মেয়েরা বাঙ্গালী জাতির মূলদ্বারার গ্রাম-বাংলার ঐতিহ্যকে ভুলে যেতে বসেছে। তাই আজকে দিনে এই ধরনের আয়োজন আমাদের হারানো গ্রাম-বাংলা ঐতিহ্যকে মনে করে দেয় ও চর্চার পথ দেখায়।
সংগঠনের পরিচালক ফরিদ আহম্মেদ রিপনের সভাপতিত্বে ও সংগঠক শামীম হাসানের সঞ্চালনায়, এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক উপ-সচিব উত্তম কুমার রায়, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, জেলা পরিষদের সদস্য সাইফুল ইসলাম রিপন ও পৌর কাউন্সিলর সাজ্জাদ হোসেন টিটু,সংবাদকর্মি মামুন হোসাইন,এফ এ মানিক,আমানউল্যাহ ফারাবী,গিয়াস উদ্দিনসহ প্রমূখ। পরে, দেশের প্রখ্যাত ভাউল শিল্পীদের পরিবেশনায় লোকগীতির আসর বসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর