বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন

চাঁদপুরের ১ লক্ষ ৪৫ হাজার নিম্ন আয়ের কার্ডধারী পাবে টিসিবি পণ্য

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬৩ বার পঠিত
আপডেট : শনিবার, ১৯ মার্চ, ২০২২, ৬:১১ অপরাহ্ণ

 

 

এম. আই. দিদার

পবিত্র মাহে রমজান উপলক্ষে সরকার সারা দেশের ন্যায় চাঁদপুরেরও ১ লক্ষ ৪৫ হাজার ১’শ ৪৭জন নিম্ন আয়ের কার্ডধারী পরিবার পাবে সল্পমূল্যে টিসিবি পণ্য। শুধু মাত্র ফ্যামিলি কার্ড যারা পেয়েছেন তারাই নিবেন এই টিসিবি পণ্য। ইতিমধ্যে টিসিবি পণ্যসামগ্রী জেলা প্রশাসনের খাদ্য গুদামে সংরক্ষণ ও প্যাকেটজাতকরণের কাজ শেষের পথে। যা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ সার্বক্ষণিক তদারকি করছেন।

জানা যায়, চাঁদপুর পৌরসভাসহ জেলার মোট ৭ পৌরসভার ২৩ হাজার ৪’শ ৪৬জন। আর ৮ উপজেলায় ১ লক্ষ ২১ হাজার ৭’শ ১ জন নিন্ম আয়ের কার্ডধারী জনগোষ্ঠী স্বল্প মূল্যে পাবে এই টিসিবি পণ্য। পণ্যের মধ্যে রমজানের প্রথম পর্যায়ে ২ কেজি ডাল, ২ কেজি চিনি এবং ২ লিটার সয়াবিন তেল। আর রমজানের শেষ ভাগে পাবে পাবে ২ কেজি ডাল, ২ কেজি চিনি, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা নিতে পারবেন উপকারভোগীগণ।

১৯ মার্চ শনিবার সকাল ১০ টায় এ বিষয়ে চাঁদপুরের সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এ সময় তিনি বলেন, এই উদ্যোগটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতি উদ্যোগ। তিনি সারা দেশে একযোগে ১ কোটি নিম্ন আয়ের মানুষের জন্য রমজানকে ঘিরে এই সেবা চালু করেছেন। চাঁদপুরেও এই উদ্যোগ সুন্দরভাবে বাস্তবায়নে আমি সকলের সহযোগিতা কামনা করছি।

প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের মধ্যে প্রশ্ন রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, গোলাম কিবরিয়া জীবন, বর্তমান সহ- সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, দেশ টিভির চাঁদপুর প্রতিনিধি লক্ষণ চন্দ্র সূত্রধর, প্রিয় চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি কে এম মাসুদ ও শাওন পাটওয়ারী। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইমতিয়াজ হোসেন, চাঁদপুর সদর ইউএনও সানজিদা শাহনাজ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দীন মিলন, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সেক্রেটারি কাদের পলাশ, জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ লতিফসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর