বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন

ফরক্কাবাদ কলেজে শিক্ষার্থীদের নবীন বরণ ও সংবর্ধনা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫২ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৭:৪০ অপরাহ্ণ

চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী ফরক্কাবাদ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ বৃহস্পতিবার দুপুরে কলেজের গান্ধী ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত রায় নন্দী।

এসময় তিনি বলেন, শিক্ষার্থীদেরকে মেধার প্রতিযোগিতায় টিকে থাকতে হবে ।কারণ তোমরা জানো বর্তমান বিশ্বে মেধার প্রতিযোগিতা চলছে। তাই মেধার প্রতিযোগিতায় টিকে থেকে কলেজের সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে হবে।

হাটি হাটি পা পা করে আজকে কলেজকে এই জায়গায় নিয়ে এসেছি। যার ফলে এই কলেজ চাঁদপুরের মধ্যে বর্তমানে একটি মডেল কলেজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তোমাদেরকে কলেজের সেই সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে হবে। এজন্য ভালো ফলাফল করতে হবে। কলেজের নিয়ম-কানুন মেনে চলতে হবে ।পাশাপাশি নিজেদেরকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। যাতে আগামী দিনে তোমরা দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারো।
তিনি বলেন, আশা করছি অতি শীঘ্রই এই কলেজকে এমপিও ভুক্ত করা হবে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ চন্দ্র দাসের সভাপতিত্বে ও প্রভাষক হাফিজুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের স্থায়ী দাতা সদস্য সৈয়দ আহম্মেদ পাটওয়ারী,বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মজুমদার, হারুনুর রশিদ তালুকদার, অভিভাবক সদস্য সেলিম পাটওয়ারী।

আরো বক্তব্য রাখেন ফরক্কাবাধ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মিয়াজী, কলেজের সহকারী অধ্যাপক এবিএম শাহ আলম, এলাকার মুরুব্বি জিএম কাদের । অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ ফুল দিয়ে একে একে নবীন শিক্ষার্থীদেরকে বরণ করে নেন। সবশেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ কলেজের কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর