বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জে সড়কে হাতি দিয়ে চাঁদাবাজি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৮ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৫:৩২ অপরাহ্ণ

 

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্

কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জে হাতি দিয়ে গাড়ি থামিয়ে আদায় করা হচ্ছে চাঁদা। সড়কে চলাচলকৃত ছোট-বড় সব ধরনের গাড়ি থেকে চালক ও যাত্রীসহ পথচারী থেকে হাতি দিয়ে নগদ টাকা আদায় করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে হাজীগঞ্জ পৌরসভাধীন ধেররা এলাকায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে দুইজন মাহুত দুইটি হাতি দিয়ে এ চাঁদা আদায় করতে দেখা যায়।

সরেজমিন দেখা যায়, বড় দুইটি হাতি আঞ্চলিক মহাসড়ক দিয়ে হেঁটে হেঁটে চাঁদা আদায় করছে। হাতির পিঠে বসে আছেন ২০ থেকে ২২ বছর বয়সী দুই তরুণ। পাকা সড়কের রাস্তার বিভিন্ন যানবাহনের সামনে দাঁড়িয়ে যানবাহনের গতিরোধ করে যাত্রী ও পথচারীদের কাছ থেকে হাতির শুঁড় উঁচু করে যাত্রী ও চালকের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করছেন।
দেখা গেছে, যানবাহনের সামনে দাঁড়িয়ে দুই হাতি টাকা না দেওয়া পর্যন্ত কোনো গাড়ি ও পথচারীকেই ছাড়ছেনা। এমনকি কারো কাছ থেকে ১০ টাকার নিচেও গ্রহণ করছে না। এতে করে অতিষ্ঠ হয়ে পড়েন যানবাহনের চালক, যাত্রী ও পথচারীরা। গত কয়েকদিন আগে এমন চিত্র হাজীগঞ্জ বাজারেও দেখা গেছে।
এ বিষয়ে স্থানীয়রা জানান, কয়েকদিন পর পর এরা আসে আর মানুষের কাছ থেকে এভাবে চাঁদা আদায় করে। হাতি দিয়ে এমন চাঁদাবাজি বন্ধে তারা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের হস্তক্ষেপ কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর