শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত বেড়ে ৪৫

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৩৩ বার পঠিত
আপডেট : শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ৭:৪৮ অপরাহ্ণ

পাকিস্তানের পেশোয়ারের কোচা রিসালদারে এক শিয়া মসজিদে আজ শুক্রবার (৪ মার্চ) শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪৫ জন মুসল্লি নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৬৫ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। দেশটির পুলিশ এই তথ্য জানিয়েছে।

পুলিশ কর্মকর্তা সাজ্জাদ খান রয়টার্সকে বলেন, আমরা জরুরি অবস্থায় আছি এবং আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে। আমরা বিস্ফোরণের ধরণ পরীক্ষা করছি কিন্তু মনে হচ্ছে এটি আত্মঘাতি হামলা।

পেশোয়ারের পুলিশ প্রধান মুহাম্মদ এজাজ খান বলেন, দুই সশস্ত্র আক্রমণকারী ওই মসজিদের বাইরে গুলি চালানো শুরু করলে সংঘাতের সূত্রপাত ঘটে। বন্দুকযুদ্ধে একজন হামলাকারী ও ওই মসজিদের দায়িত্বে থাকা একজন পুলিশ নিহত হয়েছেন। এছাড়া আরও এক পুলিশ আহত হয়েছেন। এর পর আরেক হামলাকারী মসজিদের ভেতরে ছুটে গিয়ে বোমা বিস্ফোরণ ঘটায়।

এই হামলার দায় এখন পর্যন্ত কোনো সন্ত্রাসীগোষ্ঠী স্বীকার করেনি।

শায়ান হায়দান নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, তিনি মসজিদের প্রবেশে জন্য প্রস্তুতি নিচ্ছিলেন এ সময় একটি শক্তিশালী বিস্ফোরণ তাকে রাস্তায় উড়িয়ে নেয়।

তিনি বলেন, চোখ খুলে আমি দেখি সেখানে শুধু ধুলো আর লাশ।

খবরে বলা হয়েছে, লেডি রিডিং  হাসপাতালে এখন পর্যন্ত ৩০ জনের দেহ আনা হয়েছে। আহতদের সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। জরুরি বিভাগের বাইরে হতাহতদের শত শত আত্মীয় ভিড় জমিয়েছে।

এই হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি হতাহতদের জরুরি সেবা প্রদানের জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। তথ্যসূত্র: এবিসি, ইন্ডিপেনডেন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর