বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কেন্দ্রিয় নেতাদের স্বাগত জানিয়ে সাধারণ সম্পাদক প্রার্থী রোমানের পক্ষে মিছিল কচুয়ায় ট্রাক ও সিএনজি সংঘর্ষে হতাহত ৬ মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর চাঁদপুরে আধুনিক কর্ণার শপিং কমপ্লেক্সের উদ্বোধন মুক্তিযোদ্ধা আঃ আজিজ খান সড়ক দুর্ঘটনায় আহত।। সিএমএইচ ভর্তি মুক্তিযুদ্ধের লক্ষ্য অর্জনের পথ থেকে আমরা কখনো বিচ্যুত হবো না: শিক্ষামন্ত্রী চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট আইডি কার্ড ও সনদ বিতরণ মাধ্যমিকে উর্ত্তীর্ণদের ভর্তি প্রতিযোগিতায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী আমরা যুদ্ধ চাই না: প্রধানমন্ত্রী চাঁদপুর সদর-পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

হাজীগঞ্জে দখলমুক্ত হলো সমাজসেবা অফিসের গণমিলনায়তন কেন্দ্র

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৪০ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০৭ অপরাহ্ণ

 

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্
জাতীয় ও স্থানীয় পত্রিকা ও অনলাইন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর হাজীগঞ্জে সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন সরকারি স্থাপনা গণমিলনায়তন কেন্দ্রটি (টিনশেড ভবন) তালা দিয়ে নিজেদের দখলে নিলো উপজেলা সমাজ সেবা কার্যালয়। শুক্রবার দুপুরে সমাজসেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার মো. আজিজ আহমেদ বলাখাল বাজারস্থ গণমিলনায়তন (সমাজসেবা পরিবার উন্নয়ন কেন্দ্র) কেন্দ্রের দুইটি দরজায় তালা দিয়ে নিজেদের দখলে নেন।
এ সময় পৌর সমাজকর্মী মো. জসিম উদ্দিন, পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী, ২নং ওয়ার্ডের কাউন্সিলর আলাউদ্দিন মুন্সীসহ সংবাদকর্মী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন। এর আগে বৃহস্পতিবার ও শুক্রবার পত্রিকা ও বিভিন্ন অনলাইনে ‘হাজীগঞ্জে সরকারি স্থাপনা দখল করে কাউন্সিলর কার্যালয়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর উপজেলা সমাজসেবা কার্যালয় গণমিলনায়তন কেন্দ্রটি দখলমুক্তকরণের উদ্যোগ নেন।
শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের নির্দেশনায় ফিল্ড সুপারভাইজার মো. আজিজ আহমেদ ও পৌর সমাজকর্মী মো. জসিম উদ্দিন বলাখাল গণমিলনায়তন কেন্দ্রে (সমাজসেবা পরিবার উন্নয়ন কেন্দ্র) উপস্থিত হয়ে কেন্দ্রের দুইটি দরজায় তালা দিয়ে কেন্দ্রটি নিজেদের দখলে নেন।
এই গণমিলনায়তন কেন্দ্রটি পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজীর বিরুদ্ধে দখল করার অভিযোগ উঠে। যার সতত্যা পাওয়া যায়, কাউন্সিলের ব্যক্তিগত ফেসবুক পোস্টের মাধ্যমে। তিনি গত ১৬ ফেব্রæয়ারী বুধবার ওই কার্যালয়ে তোলা ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন ‘কাউন্সিলর কার্যালয়, হাজীগঞ্জ পৌর ১নং ওয়ার্ড’।
উল্লেখ্য, সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন বলাখাল গণমিলনায়তন কেন্দ্রের টিনশেড ভবনটি দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এই কেন্দ্রের একটি ক হাজীগঞ্জ পৌরসভা টিকাদান কেন্দ্র হিসাবে ব্যবহার করে থাকে। সম্প্রতি কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী কেন্দ্রটি দখল করে তাঁর কার্যালয় হিসাবে ব্যবহার শুরু করেন। এরপর থেকেই কার্যালয়টি কাউন্সিলর কর্তৃক দখলের অভিযোগ উঠে।
উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার বাকিলা, বড়কুল ও সদর ইউনিয়নে ৩টি এবং হাজীগঞ্জ পৌরসভা এলাকায় ৪টি সমাজসেবা পরিবার উন্নয়ন কেন্দ্র (গণমিলনায়তন কেন্দ্র) রয়েছে। এর মধ্যে পৌরসভাধীন আলীগঞ্জ বাজারস্থ গণমিলনায়তন কেন্দ্রটি উপজেলা সমাজসেবা কার্যালয় হিসাবে ব্যবহৃত এবং বাকিগুলো পরিত্যক্ত অবস্থায় রয়েছে।
এই পরিত্যক্ত ভবনগুলোর মধ্যে পৌরসভা এলাকায় বলাখাল বাজারস্থ বলাখাল সমাজসেবা পরিবার উন্নয়ন কেন্দ্রটি উপজেলা উন্নয়ন প্রকল্পের আওতায় ১৯৮৮ সালে পূণর্র্নিমাণ করা হয়। যার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন উপজেলা চেয়ারম্যান (চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার প্রাক্তন সংসদ সদস্য) মরহুম এম.এ মতিন।

পরবর্তী সময়ে উপজেলার প্রাণকেন্দ্র আলীগঞ্জ বাজারস্থ সমাজসেবা পরিবার উন্নয়ন কেন্দ্রটি উপজেলা সমাজসেবা কার্যালয় হিসাবে ব্যবহৃত হলে বাকি ৬টি কেন্দ্র পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এর মধ্যে বলাখাল কেন্দ্রটি হাজীগঞ্জ পৌরসভা টিকা দান কেন্দ্র হিসাবে ব্যবহার করে আসছে। মাইনুদ্দিন মিয়াজী কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর তিনি সম্প্রতি কেন্দ্রটি দখলে নিয়ে কাউন্সিলর কার্যালয় করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর