বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নির্ধারিত মূল্যের থেকেও কম ভাড়া তবুও মিলছে না যাত্রী হাজীগঞ্জে সাংবাদিক হাছান মাহমুদের ‘মা’ আর নেই ফেরি পারাপারে ২০ শতাংশ ভাড়া বাড়ছে গার্ডার দুর্ঘটনা: ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি স্বর্ণকলি হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত ভাইরাল প্রেমিক দম্পতির প্রেমিকার আত্মহত্যা হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মোজাম্মেল হক চৌধুরীর জানাযা ও শ্রদ্ধাজ্ঞাপন হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহন চৌধুরীর মৃত্যুতে মিজানুর রহমান লিটনের শোক চাঁদপুর পদ্মা নদীতে গুলি ও দেশীয় অস্ত্রসহ ৫ নৌ ডাকাত

চাঁদপুরে নবনির্বাচিত ২৯ ইউপি চেয়ারম্যানের শপথ গ্রহন  ফেব্রুয়ারিতেই খুলছে স্কুল-কলেজ——— শিক্ষামন্ত্রী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৫ বার পঠিত
আপডেট : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪০ অপরাহ্ণ

ফেব্রুয়ারিতেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
গতকাল ১৬ ফেব্রুয়ারি বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আজ রাতে জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে সভা আছে। আমরা করোনার অবস্থা পর্যালোচনা করে একটি সিদ্ধান্ত নিতে পারবো।

এ বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করা হবে। আমরা মনে করি, তারপরে খুব শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব। নির্ধারিত তারিখ বলতে না পারলেও আমরা আশা করছি চলতি মাসেই শিক্ষার প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তবে সকলের স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনা করতে হবে।

করোনা পরিস্থিতি বিবেচনায় যেভাবে যতটুকু ক্লাস নেওয়া সম্ভব আমরা ততটুকু করবো। যত দ্রুত করোনা পরিস্থিতি থেকে আমরা স্বাভাবিকে যেতে পারবো ততো দ্রুত আমাদের সকল ক্লাস স্বাভাবিক ভাবে শুরু হয়ে যাবে।দিন দিন শিক্ষার গুণগত মান উন্নোয়ন বৃদ্ধি হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, শ্রেণিকক্ষ খুলে দেওয়া হলেই নতুন কারিকুলাম ট্রাইআউটে যাবে।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে ভার্চুয়ালে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী চাঁদপুর ১ আসনের সংসদ সদস্য ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর ৪ আসনের সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্যে রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম বার,  ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন। নবনির্বাচিত চেয়ারম্যানদের পক্ষে বক্তব্যে রাখেন, ফরিদগঞ্জের রুপসা উত্তর ইউপি চেয়ারম্যান কাউসার আলম, হাইমচরের আলগী দূর্গাপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান, কচুয়ার গোহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেন।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক দাউদ হোসেন, চাঁদপুর পৌর মেয়র এডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউছুফ গাজী, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াই হোলা, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন সহ বিভিন্ন  প্রশাসনিক, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী ২৯জন চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খমজলিশ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর