শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

করোনা : বিশ্বে আক্রান্ত ২৮ লাখ, মৃত্যু ১১ হাজার

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১২৫ বার পঠিত
আপডেট : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ণ

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৯০ হাজার ১৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১১ হাজার ২৩৫ জন। শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ কোটি ১২ লাখ ৬১ হাজার ৫১৮ জন। এরমধ্যে মৃত্য হয়েছে ৫৭ লাখ ৪৩ হাজার ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ কোটি ১ লাখ ৫৯ হাজার ৫১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৩০৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৬০৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১ হাজার ৬৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৯৮ জন। ভারতে মৃত্যু ১ হাজার ৫৬ জন এবং আক্রান্ত ১ লাখ ২৫ হাজার ৯৪১ জন। জার্মানিতে আক্রান্ত ২ লাখ ৩৫ হাজার ৫১১ জন এবং মৃত্যু ১৬৫ জন। ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৪৯ জন এবং ‍মৃত্যু ৩৫৫। রাশিয়ায় আক্রান্ত ১ লাখ ৬৮ হাজার ২০১ জন এবং ‍মৃত্যু ৬৮২ জন। তুরস্কে আক্রান্ত ১ লাখ ১১ হাজার ১৫৭ জন এবং মৃত্যু ৬৮২ জন। জাপানে আক্রান্ত ১ লাখ ৩ হাজার ৩৮ জন এবং মৃত্যু ৯০ জন এবং যুক্তরাজ্যে আক্রান্ত ৮৪ হাজার ৫৩ জন এবং মৃত্যু ২৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর