বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
অবাধ ও সুষ্ঠু উপনির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে: কাদের অল্প কিছু ভোটের ব‍্যবধানে হেরেছে হিরো আলম এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল শাহতলী জোবাইদা বালিকা উবিতে শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ স্বর্ণপদক পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০৩ শিক্ষার্থী চাঁদপুরে ৪৪০ কেজি জাটকা এতিমখানা ও অসহায়দের মধ্যে বিতরণ বাংলাদেশ নিয়ে অন্যদের বাড়াবাড়ির সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী শাহরাস্তির রাগৈ উচ্চ বিদ্যালয়ের রজতজয়ন্তী পুনমিলনী ও ২টি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কাজের উদ্ভোধন  জমকালো আয়োজনে চাঁদপুরে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৩

করোনা : বিশ্বে আক্রান্ত ২৮ লাখ, মৃত্যু ১১ হাজার

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১০২ বার পঠিত
আপডেট : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ণ

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৯০ হাজার ১৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১১ হাজার ২৩৫ জন। শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ কোটি ১২ লাখ ৬১ হাজার ৫১৮ জন। এরমধ্যে মৃত্য হয়েছে ৫৭ লাখ ৪৩ হাজার ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ কোটি ১ লাখ ৫৯ হাজার ৫১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৩০৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৬০৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১ হাজার ৬৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৯৮ জন। ভারতে মৃত্যু ১ হাজার ৫৬ জন এবং আক্রান্ত ১ লাখ ২৫ হাজার ৯৪১ জন। জার্মানিতে আক্রান্ত ২ লাখ ৩৫ হাজার ৫১১ জন এবং মৃত্যু ১৬৫ জন। ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৪৯ জন এবং ‍মৃত্যু ৩৫৫। রাশিয়ায় আক্রান্ত ১ লাখ ৬৮ হাজার ২০১ জন এবং ‍মৃত্যু ৬৮২ জন। তুরস্কে আক্রান্ত ১ লাখ ১১ হাজার ১৫৭ জন এবং মৃত্যু ৬৮২ জন। জাপানে আক্রান্ত ১ লাখ ৩ হাজার ৩৮ জন এবং মৃত্যু ৯০ জন এবং যুক্তরাজ্যে আক্রান্ত ৮৪ হাজার ৫৩ জন এবং মৃত্যু ২৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর