শনিবার, ২৮ মে ২০২২, ০২:১৪ অপরাহ্ন

হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ব্রিকফিল্ডে ২ লাখ টাকা জরিমানা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২, ৭:০৬ অপরাহ্ণ

 

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন মেসার্স রনি ব্রিকস এন্ড ম্যানুফ্যাকচারিং-২ কে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. মেহেদী হাসান মানিক। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন (সংশোধিত) অনুযায়ী মঙ্গলবার দুপুরে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তিনি।
জানা গেছে, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন (সংশোধিত) অনুসারে আবাসিক, সংরতি ও বাণিজ্যিক এলাকা, সিটি কর্পোরেশন, পৌরসভা বা উপজেলা সদর ও কৃষি জমিতে ইটভাটা স্থাপন করা যাবে না। কিন্তু এ আইন করে হাজীগঞ্জ পৌরসভা এলাকায় মেসার্স রনি ব্রিকস এন্ড ম্যানুফ্যাকচারিং-২ এ ইট প্রস্তুত ও উৎপাদন করায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ এর ধারাবলে অপরাধ পরিলক্ষিত হওয়ায় মেসার্স রনি ব্রিকস এন্ড ম্যানুফ্যাকচারিং-২ কে ২ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক। ভ্রাম্যমান আদালতের এমন অভিযান অব্যাহৃত থাকবে বলে তিনি সংবাদকর্মীদের জানান।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) কার্যালয়ের কানুনগো মো. লোকমান হোসেন, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুল আজিজসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর