বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নির্ধারিত মূল্যের থেকেও কম ভাড়া তবুও মিলছে না যাত্রী হাজীগঞ্জে সাংবাদিক হাছান মাহমুদের ‘মা’ আর নেই ফেরি পারাপারে ২০ শতাংশ ভাড়া বাড়ছে গার্ডার দুর্ঘটনা: ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি স্বর্ণকলি হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত ভাইরাল প্রেমিক দম্পতির প্রেমিকার আত্মহত্যা হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মোজাম্মেল হক চৌধুরীর জানাযা ও শ্রদ্ধাজ্ঞাপন হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহন চৌধুরীর মৃত্যুতে মিজানুর রহমান লিটনের শোক চাঁদপুর পদ্মা নদীতে গুলি ও দেশীয় অস্ত্রসহ ৫ নৌ ডাকাত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার দীর্ঘ যানজট

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬২ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২, ১০:৩১ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের একাংশ বন্ধ করে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকালে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর রাস্তার মেরামত কাজ করার কারণে এ যানজট বেঁধেছে।

এদিকে, সওজ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি জানিয়েছেন, মহাসড়কের নিমসারে দুর্ঘটনা এবং সড়ক মেরামতের কারণে মানুষকে কিছুটা ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে।

জানা গেছে, মহাসড়কের চান্দিনা অংশে রাস্তার একপাশ বন্ধ রেখে মেরামত কাজ করা হচ্ছে। সড়কের একই অংশে দুই দিকের গাড়ি চলাচল করছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে। তাছাড়া সড়কের নিমসারে উল্টোপথে সড়ক বিভাজকের ওপর দুর্ঘটনাকবলিত একটি ট্রাকটি পড়ে আছে। রাস্তা বন্ধ ও সড়কে দুর্ঘটনা দুটি কারণেই যানজট ব্যাপক আকার ধারণ করেছে।

ব্যক্তিগত কাজে ঢাকার উদ্দেশে বিকাল ৩টায় রওনা হয়েছেন স্থানীয় সাংবাদিক জহিরুল হক বাবু। তিনি বলেন ‘রাত ৮টার মধ্যে আমাকে ঢাকায় পৌঁছাতে হবে। কিন্তু মহাসড়কের বুড়িচং অংশের কাবিলাতেই আটকে আছি। দিন গড়িয়ে রাত হয়েছে তবু যানজট ছাড়ছে না।’

শুক্রবার (২১ জানুয়ারি) ব্যাংকের নিয়োগ পরীক্ষা এমরান হোসেনের। তিনি জানান, দুপুর ২টায় কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। সন্ধ্যা সাড়ে ৬টাতেও চান্দিনাতেই আটকে আছেন। গাড়ি স্থির হয়ে আছে।

ময়নামতি হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ‘এক লেন বন্ধ করে মহাসড়ক মেরামতের কাজ করার কারণে যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার এ সময়ে যানবাহনের চাপ থাকে, তাই সওজকে আপাতত কাজ বন্ধ রাখতে বলেছি। আমাদের দুটি টিম যানজট নিরসনে কাজ করছে।’

সওজের নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি জানান, এখন শুষ্ক মৌসুম হওয়ায় মেরামত কাজ এগিয়ে নিতে হচ্ছে। এক লেনে গাড়ি চলছে। নিমসারে দুর্ঘটনাও ঘটেছে। তাই যানজটের সৃষ্টি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর