বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

ফের লঞ্চ দুর্ঘটনা থেকে প্রাণ বাঁচলো ১ হাজার যাত্রীর

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৬ বার পঠিত
আপডেট : রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২, ৮:৩২ অপরাহ্ণ

অতিরিক্ত যাত্রী বোঝাই করে চাঁদপুর থেকে নারায়ণগঞ্জ গামী এমভি মমতাজ লঞ্চটি শহস্রাধিক যাত্রী নিয়ে মাঝ নদীতে বিকল হয়ে পড়ে শনিবার বিকেল ৪ টায় ।

পরবর্তীতে‌ মুন্সীগঞ্জের গজারিয়া লঞ্চঘাটে যাত্রীদের নামিয়ে দেয় লঞ্চ কর্তৃপক্ষ। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। লঞ্চটির একাধিক যাত্রী জানান, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল লঞ্চঘাট ছেড়ে আসার পর থেকেই ইঞ্জিনের ত্রুটি দেখা দেয় এমভি মমতাজ লঞ্চটির।

পরের স্টেশন মুন্সীগঞ্জের গজারিয়া ঘাটে পৌঁছানোর আগেই ইঞ্জিন বিকল হয়ে পড়ে লঞ্চটির। অতিরিক্ত যাত্রী বোঝাই থাকায় তিল ধারণের ঠাঁই ছিলোনা ভেতরে। অন্যান্ন নৌযানের ঢেউ এর কবলে পড়ে মারাত্মক ঝুঁকির মধ্যে শেষ পর্যন্ত গজারিয়া ঘাটে পৌঁছাতে সক্ষম হয় এমভি মমতাজ।

 রাকিবুল হাসান নামে এক যাত্রী জানান, লঞ্চটি কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে প্রতিনিয়ত যাত্রী পরিবহন করে আসছে ঝুঁকি নিয়ে। গজারিয়া ঘাটে পৌঁছানোর পর  ঘটনাস্থল পরিদর্শনে এসে লঞ্চটির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন গজারিয়া কোষ্টগার্ড এর সিসি জাহিদুল ইসলাম জাহিদ। এদিকে নারায়ণগঞ্জ – চাঁদপুর রুটে চলাচলকারী প্রতিটি যাত্রীবাহী লঞ্চ ৪ দশকের পুরনো হওয়ায় ফিটনেস বিহীন হয়ে পড়েছে। শুধুমাত্র রঙের ঘষায় নতুনত্বের বাহ্যিক রূপ বহন করে প্রতিনিয়ত চলছে এসব নৌযান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর