বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে গভর্নিং বডির সদস্য নির্বাচনের তফসিল ঘোষণা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৭৬ বার পঠিত
আপডেট : সোমবার, ৩ জানুয়ারি, ২০২২, ৯:৩২ অপরাহ্ণ
: হাজীগঞ্জ ডিগ্রি কলেজের গভর্নিং বডি নির্বাচনের তফসিল ঘোষণা অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, রিটার্নিং অফিসার ও অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ।

হাজীগঞ্জ ডিগ্রি কলেজের গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য, দাতা সদস্য, হিতৈষী সদস্য ও অভিভাবক সদস্য নির্বাচনের (২০২২) তফসিল ঘোষণা করা হয়েছে। রিটার্নিং অফিসার ও অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদের সভাপতিত্বে সোমবার দুপুরে কলেজ ছাত্র-শিক্ষক মিলনাতয়নে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে এই নির্বাচনী তফসিল ঘোষণা করেন, নির্বাচন কমিশনার ও কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ মাকছুদুর রহমান।
এর আগে স্বাগত বক্তব্য এবং গণতান্ত্রিক অধিকার ও কলেজ পরিচালনা পর্ষদের গুরুত্ব তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, রিটার্নিং অফিসার ও অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ। নির্বাচনের বিভিন্ন দিক এবং এই নির্বাচনে কারা, কিভাবে ভোটার হবেন ও কিভাবে ভোট দিবেন তা উল্লেখপূর্বক বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মো. আনোয়ার উল্যাহ্ এবং নির্বাচনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন, সহকারী অধ্যাপক মো. সেলিম।
বক্তব্য শেষে অভিভাবকদের উদ্দেশ্যে উপস্থিত সকল শিক্ষার্থীর মাঝে নির্বাচনী তফসিল সংক্রান্ত কাগজ শিক্ষার্থীদের হাতে তুলে দেন শিক্ষক ও কর্মচারীরা। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজীদ থেকে তেলওয়াত করেন, সহকারী লাইব্রেরিয়ান শেখ মুহাম্মদ মিজানুর রহমান ও গীতা পাঠ করেন প্রভাষক প্রদীপ কুমার দাস।
এ সময় সহকারী অধ্যাপক নাজমা আক্তার, মো. শাহজাহান সরকার, মো. বেলাল হোসেন, শ্রী কৃষ্ণ দে, বিলকিছ আরা বেগম, মুয্যাম্মেল হুসাইন, প্রভাষক শামসুন নাহার, মো. ইয়াছিন মিয়া, মো. বজলুর রহমান, মো. সেলিম মিয়াসহ সকল শিক্ষক ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, তফসিল ঘোষণা অনুযায়ী অভিভাবক সদস্য পদে আগামি ৫ জানুয়ারী খসড়া ভোটার তালিকা প্রকাশ, ৮ জানুযারী খসড়া ভোটর তালিকায় আপত্তি উত্থাপন, ১০ জানুয়ারী উত্থাপিত আপত্তি নিষ্পত্তি, ১২ জানুয়ারী চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১৩ জানুয়ারী থেকে ১৬ জানুয়ারী মনোনয়নপত্র বিতরণ, ১৮ জানুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ১৯ জানুয়ারী মনোনয়নপত্র বাছাই করা হবে।
২২ জানুয়ারী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ, ২৪ জানুয়ারী প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ এবং আগামি ৩ ফেব্রæয়ারী বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে। ভোট গ্রহণের সময় ভোটারদের জাতীয় পরিচয়পত্রের মূলকপি, নারী ভোটারদের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের মূলকপিসহ স্বামী প্রবাসে থাকলে পাসপোর্টের ফটোকপি এবং স্বামী মৃত হলে মৃত্যুসনদ অবশ্যই নিয়ে আসতে হবে।
এ ছাড়াও আগামি ৫ জানুয়ারী থেকে ২০ জানুয়ারী পর্যন্ত অফিস চলাকালীন সময়ে কলেজের প্রতিষ্ঠাতা, দাতা ও হিতৈষি সদস্য হিসেবে অর্ন্তভ‚ক্তি এবং ১৫ জানুয়ারী থেকে ২৪ জানুয়ারী প্রতিষ্ঠাতা সদস্যদের চিঠি এবং প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে প্রত্যক্ষ ভোটে ১জন প্রতিনিধি নির্বাচিত হবে। আগামি ৯ ফেব্রæয়ারী প্রতিষ্ঠাতা, দাতা ও হিতৈষি সদস্য নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে কলেজ রিটার্নিং অফিসার অথবা নির্বাচন কমিশনারদের সাথে কথা বলার অনুরোধ করেন কর্তৃপক্ষ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর