রবিবার, ২৯ মে ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন

চাঁদপুর সদরের ইউপি চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী শিশুদের শৈশব থেকেই প্রযুক্তিতে দক্ষ হতেই হবে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭১ বার পঠিত
আপডেট : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ৭:২৯ অপরাহ্ণ

শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি বলেছেন যেকোনো প্রযুক্তির ভালো মন্দ সব দিকই আছে। আমরা প্রযুক্তিবান্ধব এজন্য আমাদের দক্ষ হতেই হবে। যুগের চাহিদায় তাই আমাদের ভবিষ্যতের ও চাহিদা। সে জন্যই আমাদের শিশুদেরকে একদম শৈশব থেকেই প্রযুক্তির সঙ্গে পরিচিত করতে হবে।
বর্তমানে কোডিং প্রোগ্রামিংয়ের ক্ষেত্রে হবে কম বয়স থেকে। তা না হলে চতুর্থ শিল্প বিপ্লবে তারা টিকে থাকতে পারবে না। অথচ আমরা চাই তারা চতুর্থ শিল্প বিপ্লব এর সকল অংশীদারের অংশীদারিত্ব হোক। সে কারণে অবশ্যই প্রযুক্তি লাগবে। কিন্তু শিক্ষক অভিভাবক সবারই একটা নজরদারির ব্যাপার আছে। এটি তো থাকতেই হবে। আমরা যেমন পড়াশুনার ক্ষেত্রে নজরদারি করি তেমনি করে তারা প্রযুক্তির ব্যবহারে যখন অনুসরন করছে সেখানেও একটা নজরদারির বিষয় আছে। কাজেই আমাদের দায়িত্ব আমাদের পালন করতে হবে।
গতকাল ২৯ ডিসেম্বর চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে  সদর উপজেলার নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যাদের শপথ গ্রহন অনুষ্ঠান শেষে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী  ডা. দীপু মনি এমপি।
এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শপথ অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যানদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি বলেন জনপ্রতিনিধিদের কাছে জনগনের প্রত্যাশা অনেক। প্রত্যাশার চাপও থাকে। এটাই স্বাভাবিক কিছু কিছু ক্ষেত্রে অনেক কাজ করে সফলতা দেখালেও একটি ছোট কাজ না করতে পারলে তার জন্য সমালোচনায় পড়তে  হয়। তারপরেও আমরা যারা জনপ্রতিনিধি আছি সে চাপ সামলাতে অভ্যস্ত আছি। তা না হলে আমরা বারবার জনপ্রতিনিধি হতে চাইতাম না। ইউনিয়ন পরিষদের নারী সদস্যদের কাজের বৈষম্য বজায় রাখতে হবে। তিনি আরো বলেন, আমরা অনেকেই বলি আমাদের নেত্রীর জন্য জান দিয়ে দেবো। কিন্তু নেত্রীর জন্য জান দিতে হবে না। জনো নেত্রী যে সিদ্ধান্ত দেন তা আমাদের মেনে চললেই হবে। ব্যক্তিগতভাবে  আমরা একজন আরেকজনকে পছন্দ করতেই পারি। কিন্তু জননেত্রী যখন কোনো সিদ্ধান্ত ও আদেশ দেন তা আমাদের সকলকে বাস্তবায়ন ও মেনে চলতে হবে। তাহলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের সফল হবে। এসময় শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি নব নির্বাচিত জনপ্রতিনিধিদের শুভেচ্ছা ও অভিনন্দন এর পাশাপাশি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করা জেলা প্রশাসন পুলিশ প্রশাসন উপজেলা প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
শপথ গ্রহণ অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস এর সভাপতিত্বে এবং সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সানজিদা শাহনাজের সঞ্চালনায়  বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএমবার, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি  নুরুল ইসলাম নাজিম দেওয়ান।
নবনির্বাচিত চেয়ারম্যান দের পক্ষে বক্তব্য রাখেন বাগাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন বেলাল গাজী। শপত গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দাউদ হোসেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জাহিদুল ইসলাম রোমান সহ প্রশাসনিক রাজনৈতিক জনপ্রতিনিধি সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর