রবিবার, ২২ মে ২০২২, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের একাডেমি ভবনের উদ্বোধন করলেন মেজর রফিকুল ইসলাম বীরউত্তম এমপি অধ্যাপক আ. রশিদ মজুমদারের কুলখানি সম্পন্ন, কবর জিয়ারতে মেজর রফিক শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগ, উন্নয়ন সমন্বয় কমিটি ও সহযোগী সংগঠনের ঈদপূনমিলনী ফরিদগঞ্জে গাঁজাসহ আটক ২ মতলব দক্ষিণে জৈনপুর বাস উল্টে ১৫ জন যাত্রী আহত সবার সহযোগিতায় বাঁচতে পারে জবি শিক্ষার্থী ওয়ালিদ গণকমিশন ইস্যুতে বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ৫০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই ফরিদগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট খেলার পুরস্কার বিতরণ চাঁদপুরে সড়কে ঝড়ল প্রাথমিক নিয়োগের ২ পরীক্ষার্থীর প্রাণ

চাঁদপুরে নির্বাচনে কারো পেশীশক্তি দেখতে চাই না : জেলা প্রশাসক

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ৮:৫১ অপরাহ্ণ

চাঁদপুরে হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের সাথে চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসন কর্তৃক নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতি হিসেবে মান্যবর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, ‘ চাঁদপুরে আমরা কারো পেশীশক্তি দেখতে চাই না। যে কোনো গণতান্ত্রিক রাষ্ট্রে নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। চাঁদপুরের নির্বাচনকে সারা দেশের একটি মডেল হিসেবে দাঁড় করাতে চাই। ফলে আচরণবিধি কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে। আপনারা নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা মেনে চলবেন। আইন অমান্যকারীদের শাস্তি দেব ও ভালো কাজের প্রশংসা করব। নির্বাচন আচরণ বিধি মেনে চলুন ও ভোটারদের বাড়ি বাড়ি যান।’

আজ ২৮ ডিসেম্বর ২০২১ মঙ্গলবার সকাল ১০ টায় চাঁদপুর জেলা সদরের স্টেডিয়ামে হাইমচর,ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণ বিধি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসন কর্তক র্নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভায় মান্যবর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এ কথা বলেন।

জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভাটিকে সভাপতিত্ব করবেন চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন চাঁদপুরের সুপার মো.মিলন মাহমুদ, জেলা নির্বাচন কর্মকর্তা মো.তোফায়েল আহমেদ,হাইমচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোইওয়ালা চৌধুরী,ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি ও কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপায়ন দাস শুভ । ৩ উপজেলার চেয়ারম্যান,সংরক্ষিত ও সাধারণ আসনের বেশ কজন প্রার্থীর বক্তব্য দেন।

সংশ্লিষ্ঠ রিটার্ণিং অফিসারগণ ও উপজেলা নির্বাচন কর্মকর্তাগণ,৩ উপজেলার চেয়ারম্যান প্রার্থী,সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী ও সাধারণ আসনের মেম্বার প্রার্থীগণ এ সভায় উপস্থিত ছিলেন ।

এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম নির্বাচনি আচরণবিধি কী নোটস সভায় উপস্থাপন করেন ।

হাইমচর,ফরিদগঞ্জ ও কচুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীর সংখ্যা ১ হাজার ৬শ ১ জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৪৯ জন, সংরক্ষিত মহিলা প্রার্থী ২৮০ জন ও সাধারণ আসনে ১ হাজার ১শ ২২ জন প্রার্থী রয়েছেন ।

এদিকে চাঁদপুরে ৩ উপজেলার ইউপি নির্বাচনের প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ শুরু হবে।

কেন্দ্রের জন্য ১ জন প্রিজাইডিং,প্রতি বুথের জন্যে ১ জন সহকারী প্রিজাইডিং ও ২ জন পোলিং অফিসার নিয়োগ করেছে নির্বাচন কমিশন,চাঁদপুর ।

এসব প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ শুরু হয় আজ থেকে।

ফরিদগঞ্জ উপজেলায় কেন্দ্র ১১২টি ও কক্ষ ৭৭২ টি। ফলে ১১২ জন প্রিজাইডিং অফিসার,২২৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১,৫৪৪ জন পোলিং অফিসারগকে প্রশিক্ষণ দেয়া হবে ২৯ ও ৩০ ডিসেম্বর ।

কচুয়া উপজেলায় কেন্দ্র ১৩০টি ও কক্ষ ৪৪৭টি। ফলে ১৩০ জন প্রিজাইডিং অফিসার, ৪৪৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৯৪ জন পোলিং অফিসারগকে প্রশিক্ষণ দেয়া হবে ১ ও ২ ডিসেম্বর ।

হাইমচর উপজেলায় কেন্দ্র ৪২টি ও কক্ষ ২১৩ টি। ফলে ৪২জন প্রিজাইডিং অফিসার, ২১৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪২৬ জন পোলিং অফিসারগকে প্রশিক্ষণ দেয়া হবে ২ বা ৩ ডিসেম্বর ।

স্ব স্ব উপজেলা মিলনায়তনে বা সুবিধাজনক ভেনুতে এ প্রশিক্ষণ হবে বলে জানানো হয়েছে। আগামি ৫ জানুয়ারি ২০২১ এ ৩ উপজেলায় মোট ২৯টি ইউনিয়নের এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর