রবিবার, ২২ মে ২০২২, ০৮:২৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

বিজয় দিবসে চাঁদপুরে ইসলামী আন্দোলনের বর্ণাঢ্য র‍্যালী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭৭ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১, ১১:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চাঁদপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

১৬ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে শহরের শপথ চত্বর এলাকায় র‍্যালী পূর্ব জমায়েতে সভাপতির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন।

জেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি কেএম ইয়াসিন রাশেদসানীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা ইসলামী আন্দোলনের সহ-সভাপতি অধ্যক্ষ গাজী মোহাম্মদ হানিফ, সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক মামুন-উর-রশিদ বেলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসাইন,জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমদ, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ সেলিম হোসাইন।

র‍্যালী পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসেও মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রকাশ করা হয়নি। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী আজও অনেক বীর মুক্তিযোদ্ধা অসহায় হিসেবে এদেশে বসবাস করছে। পঙ্গুত্ব বরণ করা অনেক মুক্তিযোদ্ধারা সরকারের সহায়তা থেকে বঞ্চিত হচ্ছে। তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের মৌলিক স্লোগান ছিল সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, কিন্তু আজও এদেশে মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়নি। যারা এই ঘুরেফিরে রাষ্ট্র ক্ষমতায় এসেছে, যারা আঙ্গুল ফুলে কলাগাছ এ পরিণত হয়েছে। দুর্নীতিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। আজও আমাদের দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়নি। তিনি বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে দেশের গন মানুষকে সাথে নিয়ে সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করে উন্নয়নশীল কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় তৃণমূল পর্যায়ে কাজ করে যাচ্ছে।

জমায়েতে সংক্ষিপ্ত বক্তব্য শেষে শহরের শপথ চত্বর থেকে একটি বর্ণাঢ্য পতাকা রেলি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিপনিবাগ দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর