রবিবার, ২২ মে ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের একাডেমি ভবনের উদ্বোধন করলেন মেজর রফিকুল ইসলাম বীরউত্তম এমপি অধ্যাপক আ. রশিদ মজুমদারের কুলখানি সম্পন্ন, কবর জিয়ারতে মেজর রফিক শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগ, উন্নয়ন সমন্বয় কমিটি ও সহযোগী সংগঠনের ঈদপূনমিলনী ফরিদগঞ্জে গাঁজাসহ আটক ২ মতলব দক্ষিণে জৈনপুর বাস উল্টে ১৫ জন যাত্রী আহত সবার সহযোগিতায় বাঁচতে পারে জবি শিক্ষার্থী ওয়ালিদ গণকমিশন ইস্যুতে বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ৫০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই ফরিদগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট খেলার পুরস্কার বিতরণ চাঁদপুরে সড়কে ঝড়ল প্রাথমিক নিয়োগের ২ পরীক্ষার্থীর প্রাণ

বেগম রোকেয়া দিবসে প্রধানমন্ত্রীর পদক

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৬ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১, ২:২৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর পক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বিজয়ীদের মাঝে পদক হস্তান্তর করেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য আজ পাঁচ জন বিশিষ্ট নারীকে বেগম রোকেয়া পদক-২০২১ প্রদান করেছেন।

প্রধানমন্ত্রী আজ সকালে প্রধান অতিথি হিসেবে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে এই পদক প্রদান করেন।

প্রধানমন্ত্রীর পক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বিজয়ীদের মাঝে পদক হস্তান্তর করেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বেগম রোকেয়া দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

পুরস্কার বিজয়ীরা হচ্ছেন- নারী শিক্ষার জন্য অধ্যাপক হাসিনা জাকারিয়া (বেলা), নারী অধিকার প্রতিষ্ঠার জন্য অর্চনা বিশ্বাস, নারীর আর্থ-সামাজিক উন্নয়নের জন্য শামসুন্নাহার রহমান পরান (মরণোত্তর), নারী শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী বিপ্লবের জন্য অধ্যাপক ড. জিনাত হুদা এবং পল্লী উন্নয়নের জন্য ড. সারিয়া সুলতানা।

উপ-মহাদেশে নারী অধিকার প্রতিষ্ঠার অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জন্ম ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে বেগম রোকেয়া দিবস পালন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর