শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

ভারতে ধরা পড়ল ওমিক্রন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৭৪ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ১০:১২ অপরাহ্ণ

করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রন এবার ভারতেও ধরা পড়েছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটির কর্নাটকে দুইজনের দেহে এই ভাইরাস মিলেছে।  বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, আক্রান্তদের মধ্যে একজন পুরুষ এবং একজন মহিলা। তাদের বয়স যথাক্রমে ৬৬ এবং ৪৬। আক্রান্তদের কনট্যাক্ট ট্রেসিংও করা হয়েছে বলে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। সৌদি আরবসহ এখন পর্যন্ত ২২ দেশে ছড়িয়েছে মহামারি করোনার এই ধরন।

বিজ্ঞানবিষয়ক সাময়িকী নেচারের অনুসারে, ওমিক্রন ধরন প্রথম আফ্রিকার দেশ বতসোয়ানায় শনাক্ত হয়। এরপর করোনার এই ধরন আফ্রিকার আরও কয়েকটি দেশে ছড়িয়ে পড়ে। এই দেশগুলোর মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, কানাডা, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, হংকং, ইসরায়েল, ইতালি, জাপান, নেদারল্যান্ডস, পর্তুগাল, স্পেন, সুইডেন, যুক্তরাজ্য, নাইজেরিয়া।

নতুন ধরন ছড়ানো শুরুর পর থেকে আফ্রিকার দেশগুলোর ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করছে বিভিন্ন দেশ। সিএনএনের খবরে বলা হয়েছে, এই রেজিমেন্টের বিস্তার ঠেকাতে কমপক্ষে ৭০টি দেশ ও অঞ্চল আফ্রিকার বেশ কয়েকটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর